|

ময়মনসিংহ নার্সিং কলেজের নতুন অধ্যক্ষ নাজমা খাতুন

প্রকাশিতঃ ৯:৫২ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০২, ২০২১

ময়মনসিংহ নার্সিং কলেজের নতুন অধ্যক্ষ নাজমা খাতুন

নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহের সর্বস্তরের সেবিকাদের প্রাণপ্রিয় শুভাকাঙ্খী বিশিষ্ট মানবিক নেত্রী নাজমা খাতুনকে ময়মনসিংহ নার্সিং কলেজের অধ্যক্ষ পদে দেয়া হয়েছে। এর আগে তিনি কলেজ অব নার্সিং মহাখালী ঢাকার প্রভাষক পদে কর্মরত ছিলেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের নার্সিং শিক্ষা শাখার উপ-সচিব ইশরাত জামান গত ৩১ জানুয়ারি স্বাক্ষরিত এক অফিস আদেশে নিয়োগ দেয়া হয়। একই আদেশে সিলেট বিভাগীয় সহকারি পরিচালক (নার্সিং) অঞ্জলী রাণী দেবকে নার্সিং কলেজ সিলেটের অধ্যক্ষ নিয়োগ করা হয়।

নাজমা খাতুন ১৯৮১ এসএসসি পাস করার পর ১৯৮৪ সালে ময়মনসিংহ নার্সিং ইনস্টিটিউট থেকে নার্সিংএ ডিপ্লোমা পাস করেন এবং ১৯৮৬ ডিপ্লোমা ইন মিডওয়াইফারি পাস করে ১৯৮৬ সালে ফুলবাড়ীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম চাকরীতে যোগদান করেন। এরপর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ছিলেন দীর্ঘদিন।

২০২০ সালে কলেজ অব নার্সিং মহাখালী ঢাকার প্রভাষক পদে যোগদান করেন। নাজমা খাতুন ১৯৯৩ সালে বিএসসি ইন পাবলিক হেলথ নার্সিং পাস করেন এবং ২০০৭ সালে নর্দার্ণ ইউনিভার্সিটি থেকে মাস্টার অব পাবলিক হেলথ (এমপিএইচ) ডিগ্রী অর্জণ করেন। নাজমা খাতুন উন্নত প্রশিক্ষণের জন্য শ্রীলংকা সফর করেন। এছাড়া দেশের বিভিন্ন পর্যায়ের প্রশিক্ষণ গ্রহন করেন।

ময়সনসিংহ মেডিকেল কলেজ থেকে নার্সিং এসোসিয়েশনের নির্বাচনে চার নির্বাচিত সাধারণ সম্পাদক নির্বাচিত হন নাজমা খাতুন। এর সুবাদে তিনি নার্সদের নানা সুবিধা-অসুবিধায় আন্তরিকতার সাথে নিরবচ্ছিন্ন সেবাদান করেন এবং নেতৃত্ব দিয়ে যোগ্যতার পরিচয় দেন। তিনি সহকর্মী নার্সদের বিপদে-আপদে আন্তরিক সহযোগীতা প্রদানের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন।

নাজমা খাতুনের স্বামী একেএম শফিকুল ইসলাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহাকারি প্রকৌশলী হিসেবে কর্মরত। তাদের একমাত্র কন্যা রয়েছে।

ময়মনসিংহের সর্বস্তরের সেবিকাদের প্রাণপ্রিয় নেত্রী নাজমা খাতুনকে ময়মনসিংহ নার্সিং কলেজের অধ্যক্ষ পদে দেয়ায় বিভিন্ন সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিবর্গ তাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তার সুস্বাস্থ্য কামনা করেছেন। বিবৃতিদানকারীরা জানান, তার যোগ্য নেতৃত্বে ময়মনসিংহ নার্সিং কলেজটি একটি আন্তর্জাতিকমান সম্পন্ন নার্সিং শিক্ষালয় হিসেবে গড়ে তুলবেন বলে প্রত্যাশা করেন।

অভিনন্দন বিবৃতিদাতাগণ হলেন- জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্চিনিয়ার নূরুল আমিন কালাম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এফ. এম এ সালাম ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) ময়মনসিংহ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতাল শাখার সভাপতি মোঃ লুৎফর রহমান প্রমূখ।

দেখা হয়েছে: 325
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪