|

ময়মনসিংহে মিথ্যাচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে শিক্ষার্থীদের মানবন্ধন

প্রকাশিতঃ ১১:৩৬ অপরাহ্ন | জানুয়ারী ১৩, ২০১৯

মোঃ কামাল, ময়মনসিংহঃ

ময়মনসিংহ সরকারি টিচার্স ট্রেনিং কলেজের ভিপি ও বর্তমান মহানগর যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক রাসেল পাঠানের বিরুদ্ধে মিথ্যাচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন করেছে কলেজেরর সাধারন শিক্ষার্থীরা।

জানা যায়, এরআগে গত শনিবার (১২ জানুয়ারী) সকালে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলনের মাধ্যমে কলেজের অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি করে আধিপত্য বিস্তারে একটি চক্র মরিয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করে শিক্ষার্থীরা।

রবিবার (১৩ জানুয়ারী) দুপুরে ময়মনসিংহ সরকারি টিচার্স ট্রেনিং কলেজ প্রাঙ্গনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করে কলেজের তৃতীয় ও ৪ র্থ বর্ষের শিক্ষার্থীরা।

এসময় ময়মনসিংহ সরকারি টিচার্স ট্রেনিং কলেজের বি.এড অনার্স ৪ র্থ বর্ষের ছাত্র রনক খাঁনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কলেজের শিক্ষার্থী নাঈম, শুভ, আনাস, মাসুদ, মাহবুবা খানম মিশু প্রমুখ।

মানবন্ধন চলাকালে বক্তব্যরা অভিযোগ করে বলেন, গত ১২ জানুয়ারি শনিবার জৈনক ঝুনু স্থানীয় প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেন। তার লিখিত বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও চিত্রে কলেজের ভিপি রাসেল পাঠানকে হেয় প্রতিপন্ন ও মানহানি করা হয়েছে। তথাকথিত অভিযোগে যা বলা হয়েছে তা সত্য নয়, মিথ্যাচারে পরিপূর্ণ। কেননা ঘটনার সাথে কলেজের ভিপি রাসেল পাঠানের কোন সম্পৃক্ততা নেই। বানোয়াট ও বিভ্রান্তিকর অভিযোগটি উদ্দেশ্য প্রনোদিত ও মহল বিশেষের চক্রান্ত উল্লেখ্য করেন তারা।

বক্তারা আরও বলেন, ভিপি রাসেল পাঠানের সামাজিক ভাবমূর্তি খর্ব করে জনমনে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্রের অংশ হিসেবে সংবাদ সম্মেলনে মিথ্যাচার করা হয়েছে। যা কলেজ শিক্ষার্থীরা কোনভাবেই মেনে নিতে পারছেন না। কলেজে শান্তিপূর্ণ শিক্ষা ব্যবস্থা বিঘ্নকারী ষড়যন্ত্রের দাত ভাঙ্গা জবাব দেয়ার হুশিয়ারি উচ্চারন করেন।

এসময় তারা বলেন, ময়মনসিংহ টিচার্স ট্রেনিং কলেজে অস্বস্তিকর পরিস্থিতি সৃষ্টির পায়তারা হিসেবে কথিত ঘটনার অবতারনা করা হয়েছে। আর সেখানে রাসেল পাঠানকে জড়িয়ে ঘটনার আড়ালে থাকা মহল বিশেষ অপরাজনীতিতে লিপ্ত হয়ে রাজনৈতিক ভাবমূর্তি খর্বসহ হয়রানী করতে তৎপর হয়েছে। আমরা উক্ত সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে এ ঘটনার সঠিক তদন্ত করে ঝুমুর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি আহব্বান জানিয়েছেন সাধারন শিক্ষার্থীরা।

দেখা হয়েছে: 635
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪