|

রংপুরে জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইন প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১২:৪২ পূর্বাহ্ন | ডিসেম্বর ১৮, ২০২০

রংপুরে জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইন প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

রবিন চৌধুরী রাসেল- রংপুর প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় রংপুর বিভাগীয় নগরীতে চলছে শিশুদের জাতীয় হাম- রুবেলা টিকাদান ক্যাম্পেইন প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুর ১২.৩০ মিনিটের দিকে সিভিল সার্জন অফিস কনফারেন্স রুমে এ প্রেস কনফারেন্সের আয়োজন করে।

ইতোপূর্বে ১৮ মার্চ হতে ১১ এপ্রিল ২০২০ তারিখে প্রস্তাবিত হাম- রুবেলা ক্যাম্পেইন ২০২০ কোভিড ১৯ জনিত উদ্ভুত পরিস্থিতিতে স্থগিত করা হয়। বিভিন্ন সময়ে হাম ক্যাম্পেইন ও হাম-রুবেলা ক্যাম্পেইন পরিচালনা সত্ত্বেও রোগ নিরীক্ষণ তথ্য অনুযায়ী ২০১৭ সাল থেকে হাম রোগের প্রাদুর্ভাব বৃদ্ধি পেয়েছে এবং তা এখনো বিদ্যমান আছে।

ফলে উদ্দিষ্ট শিশুরা হাম-রুবেলা রোগ জনিত মৃত্যু ঝুঁকির মধ্যে রয়েছে। বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা সাপেক্ষে বাংলাদেশ সরকার অতি শীঘ্রই স্বাস্থ্য বিধি প্রতিপালনের মাধ্যমে স্থগিত হাম-রুবেলা ক্যাম্পেইন পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এবার ক্যাম্পেইনে রংপুর জেলায় ৬,৮৭,১৩২ (ছয় লক্ষ সাতাশি হাজার একশত বত্রিশ জন) শিশুকে টিকা প্রদানের লক্ষ মাত্রা নির্ধারণ করেছে জেলা সিভিল সার্জন। ৯ মাস থেকে ১০ বছরের নীচে সকল শিশুদেরকে ৬ সপ্তাহ ১৯ ডিসেম্বর ২০২০ থেকে ৩১ জানুয়ারী ২০২০ এর মধ্যে (শুক্রবার ও সরকারি ছুটি ব্যতিত) এ টিকার আওতায় আনা হবে বলে জেলা সিভিল সার্জন হিরম্ব কুমার রায় এ তথ্য নিশ্চিত করেন।

তিনি আরও জানান রংপুর জেলায় ৬,৩৯৯ (ছয় হাজার তিন শত নিরানব্বইটি) টিকাদান কেন্দ্র হবে। তার মধ্যে সিটি কর্পোরেশনে ৩৬৯ (তিনশত উনসত্তরটি)কেন্দ্র হবে। জেলা ক্যাম্পেইনে টিকাদান মাঠকর্মী সংখ্যা থাকবে ৫৪৬ (পাঁচশত ছেচল্লিশ) জন এবং স্বেচ্ছাসেবকের সংখ্যা থাকবে ৭৯৫ (সাতশত পঁচানব্বই) জন নিয়ে এ কার্যক্রম চলছে।

দেখা হয়েছে: 400
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪