|

রংপুরে ভূমিহীন, গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন

প্রকাশিতঃ ৯:৫৭ অপরাহ্ন | জানুয়ারী ২২, ২০২১

রংপুরে ভূমিহীন, গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন

রংপুর প্রতিনিধিঃ রংপুর নগরীতে মুজিববর্ষ উপলক্ষে প্রধান মন্ত্রীর উপহার দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন বিষয়ে সাংবাদিকগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারী) দুপুরের দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে এ মতবিনিময় সভার আয়োজন করে।

উক্ত মতবিনিময় সভায় বক্তব্যে জেলা প্রশাসক আসিব আহসান জানান, সর্ব কালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের কল্যানে নানামূখী কর্মসূচি গ্রহণ করেছেন।

দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। ঘর এবং জমি নেই এমন পরিবারের সংখ্যা দুই লাখ ৯৩ হাজার ৩৬১ টি। অপরদিকে জমি আছে ঘর নাই। এমন পরিবারের সংখ্যা পাঁচ লাখ ৯২ হাজার ২৬১ টি। সর্বমোট আট লাখ ৮৫ হাজার ৬২২ টি পরিবারকে পর্যায়ক্রমে বাসস্থান নির্মাণ করে দেওয়া হবে।

রংপুর জেলার ৮ টি উপজেলায় ১ম পর্যায়ে ২৮৮ টি এবং ২য় পর্যায়ে ৯৮৫ টিসহ মোট বরাদ্দঃ- ১২৭৩ টি গৃহের জন্য মোটঃ- ২১,৭৬,৮৩০০০.০০/- টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। আগামী ২৩/০১/২০২১ তারিখে উদ্বোধনযোগ্য গৃহের সংখ্যা ৮১৯ টি যার মধ্যে খাসকৃত ৬৯৭ ও দানকৃত ১২২ টি মোট সংখ্যা ৮১৯ টি ঘর।

উদ্বোধনযোগ্য এসকল গৃহের কবুলিয়ত দলিল রেজিষ্ট্রেশন ও নামজারী সম্পন্ন করা হয়েছে। এ জেলার সংসদ সদস্য, স্হানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্হানীয় গণমান্য ব্যাক্তিবর্গ ও সরকারি কর্মকর্তা এ কার্যক্রমের সক্রিয় অংশগ্রহন করেছে।

দেখা হয়েছে: 315
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪