|

রংপুরে মনবতার সেবা করে চলেছে হিজড়া সংগঠনের সভাপতি রানা

প্রকাশিতঃ ৭:২৯ অপরাহ্ন | জানুয়ারী ১৬, ২০২২

রংপুরে মনবতার সেবা করে চলেছে হিজড়া সংগঠনের সভাপতি রানা

রবিন চৌধুরী রাসেল, রংপুর জেলা প্রতিনিধিঃ রংপুর নগরীতে মনবতার সেবা করে চলেছে হিজড়া সংগঠনের সভাপতি আনোয়ারুল ইসলাম রানা। তিনি ভ্রাম্যমান ১০০ অটো ও রিস্কা চালকদের মাঝে মাস্ক এবং কম্বল বিতরণ করেন।

রবিবার (১৬ই জানুয়ারি) বিকাল ৪.৩০ মিনিটের দিকে সিটি বাজার, সাতমাথা ও পাওটানা রোডে এ মাক্স ও কম্বল বিতরণ করে রংপুর বিভাগের হিজড়া সংগঠনের নেতা রানা।

তিনি এর আগেও গত রবিবার নূরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আরো ৪০০ পিস, ১২ জানুয়ারী রবার্টসনগঞ্জ মাঠে ৫০০ পিস কম্বল ও মাস্ক বিতরণ করেছেন। এছাড়াও গত ০২ জানুয়ারী নগরীর জুম্মাপাড়ার এক হার্টের রোগীকে চিকিৎসার জন্য নগদ ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা অর্থ সহায়তা করেন রানা ।

এসময়ে উপস্থিত থেকে হিজড়া সংগঠনের সভাপতি আনোয়ারুল ইসলাম (রানা) বলেন, অমি ছোটবেলা যখন নিশ্চিত হয়েছি যে, আমি একজন তৃতীয় লিঙ্গের মানুষ। আমার কখনো সংসার/সত্তান হবে না। তাই তখন থেকে আমি নিজেকে মানুষের সেবায় উৎসর্গ করে দিয়েছি।

আমি ১২ বছর পূর্বে আমার মতো ৩৭০ জন সদস্যকে নিয়ে ন্যায় অধিকার তৃতীয় লিঙ্গ উন্নয়ন সংস্থা রংপুর নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করি। ৩৭০জন সদস্যের মধ্যে ১৫০ জনকে সমাজ সেবার মাধ্যমে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষন করিয়েছি। প্রশিক্ষনের পর প্রায় ২০ জন হিজড়া সদস্য ভিক্ষা বৃত্তি থেকে বেড়িয়ে কর্মমূখী হয়ে সুষ্ঠু জীবন যাপন করছে। আমি আশা করি, আমাদের সবাই একদিন ভিক্ষা বৃত্তি থেকে বেড়িয়ে কর্মমূখী হয়ে মাথা উচু করে বাঁচবে। আমি সেই লক্ষে কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, প্রিও রংপুরকে আমি একটি আধুনিক এবং পরিবেশ বান্ধব নগরী হিসেবে গড়ে তুলতে চাই। জনগণ যদি আমাকে সমর্থণ করে, তাহলে আগামী রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আমি অংশ গ্রহণ করব।

সংগঠনের সাধারণ সম্পাদক আবুল আহমেদ বলেন, আনোয়ারুল ইসলাম রানা’র মতো একজন ভাল মানুষ আমাদের সভাপতি হিসেবে পেয়ে আমরা খুব খুশি। সভাপতি একজন পরোপকারী মানুষ। তিনি বরাবর আমাদের পাশাপাশি সাধারণ মানুষেরও উপকার করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, ন্যায় অধিকার তৃতীয় লিঙ্গ উন্নয়ন সংস্থা সদস্য সোনালী, নিশি, লাবণ্য, বাবু, শাহানাজ, সুমাইয়া, সীমা, নূপুর, রাবেয়া, নুসরাত, মনিষা, শান্তা প্রমূখ।

দেখা হয়েছে: 147
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪