|

রংপুরে “লকডাউন” বলে গুজব সৃষ্টি হয়েছে বললেন-ইউএনও টি এম এ মমিন

প্রকাশিতঃ ৫:৪৫ অপরাহ্ন | মার্চ ২৭, ২০২০

রংপুরে "লকডাউন" বলে গুজব সৃষ্টি হয়েছে বললেন-ইউএনও-টি এম এ মমিন

এস এম রাফাত হোসেন বাঁধন, রংপুরঃ করোনা পরিস্থিতে ‘লকডাউন’ শিরোনামে অতি উৎসাহিত হয়ে কয়েকটি ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ সম্প্রচার হওয়ায় গুজব সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেন- পীরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা টি এম এ মমিন। এছাড়াও তিনি আরও বলেছেন- “লকডাউন নয়,করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতাই হোক বড় শক্তি।”

কিন্তু গত ২০ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যম কয়েকটি ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়াসহ বাংলাদেশের শিবগঞ্জ ও পীরগঞ্জ উপজেলা করোনা পরিস্থিতে ‘লকডাউন’ শিরোনামে অতি উৎসাহিত হয়ে সংবাদ প্রচার করে।

ফলে, এর কারনেই রংপুর পীরগঞ্জ উপজেলার এলাকাবাসী,স্থানীয় বাসিন্দা সহ তাদের আত্মীয় স্বজন যারা জীবিকার প্রয়োজনে বাইরে থাকে সবাই আতঙ্কিত হয়ে পরে।

এ বিষয়ে গত ২৩ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) সংবাদকর্মী সেবু মোস্তাফিজ উপজেলার করোনা প্রতিরোধ কমিটির কাছে “পীরগঞ্জ লকডাউন “এমন প্রচারের ব্যাখ্যা চেয়ে একটি “খোলা দরখাস্ত” দেয়। যেটি ব্যাপক আলোড়ন সৃষ্ট করে।

সাংবাদিক সেবু মোস্তাফিজ তার “খোলা দরখাস্তে” বলেন, করোনা প্রতিরোধ কমিটির বিবৃতি মতে পীরগঞ্জে করোনা আক্রান্ত এবং লক্ষণ আছে এমন একজন কেউ পাওয়া যায়নি। তাহলে পীরগঞ্জ লকডাউন এমন প্রচারণা কেন করা হলো?

অবশেষে, গত ২৬ মার্চ ইউএনও মমিন, তার এক সাক্ষাৎকারে বলেন- পীরগঞ্জে করোনা বিষয়ে কোথাও কোন গুজব নাই, তবে “পীরগঞ্জ লকডাউন শিরোনামে একটি সংবাদ প্রচার করে গুজব ছড়ানো হয়েছে”। মূলত পীরগঞ্জ লকডাউন করা হয়নি। গনজমায়েত এড়াতে হোটেল, রেস্তরা ও চায়ের দোকান বন্ধ করে দেয়া হয়েছে।

দেখা হয়েছে: 494
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪