|

রংপুর মিঠাপুকুর উপজেলায় একাধিক ব্রিকসে জরিমানা

প্রকাশিতঃ ২:৪০ অপরাহ্ন | ডিসেম্বর ৩০, ২০২০

রংপুর মিঠাপুকুর উপজেলায় একাধিক ব্রিকসে জরিমানা

রবিন চৌধুরী রাসেল- রংপুর প্রতিনিধিঃ রংপুরের মিঠাপুকুরে ইটভাটায় ১০ লক্ষ টাকা জরিমানা জেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্ট।পরিবেশের জন্য ক্ষতিকর বিভিন্ন কার্যক্রমসহ নানা অনিয়ম থাকার দায়ে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার বিভিন্ন ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়।

(২৯ ডিসেম্বর) মঙ্গলবার মিঠাপুকুর উপজেলার বিভিন্ন ইটভাটায় অভিযান চালিয়ে ১০ লাখ অর্থদণ্ড দিয়েছে জেলা প্রশাসন,রংপুর এর মোবাইল কোর্ট। মিঠাপুকুর উপজেলার বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্ট পরিচালনায় নেতৃত্ব দেন জেলা প্রশাসন,রংপুর এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা।

রংপুর জেলার সকল উপজেলায় এ ধরনের অভিযান অব্যাহত রাখার কথা জানিয়ে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, পরিবেশের জন্য ক্ষতিকর এবং সরকারিভাবে নিষিদ্ধ বিভিন্ন কার্যক্রম বন্ধে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে র‍্যাব-১৩,পরিবেশ অধিদপ্তর ও ফায়ার সার্ভিস সহযোগিতা করে। তিনি আরো বলেন, নির্দেশনা অমান্য করে ইটভাটা পরিচালনা,পরিবেশের জন্য ক্ষতিকর কার্যক্রম পরিচালনার অপরাধে ৬ টি ইটভাটার মালিককে ১০ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

ইটভাটাগুলোর নাম হলো এম এইচ বি, এ এফ টি, আর ডি এস, বি বি এ, এম টি এস ও এ এস বি এস,এছাড়া কয়েকটি ইটভাটায় পরিবেশের জন্য ক্ষতিকর স্থাপনা ও অবৈধ স্থাপনা ধ্বংস করা হয়।

দেখা হয়েছে: 506
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪