|

রসের মিষ্টি’র কেক স্বাস্থ্যসম্মত নয়, বিএসটিআইয়ের পরীক্ষায় প্রমাণিত

প্রকাশিতঃ ৬:৫৯ অপরাহ্ন | অক্টোবর ৩০, ২০২২

রসের মিষ্টি'র কেক স্বাস্থ্যসম্মত নয়, বিএসটিআইয়ের পরীক্ষায় প্রমাণিত

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় সরবরাহকৃত রসের মিষ্টি’র কেক স্বাস্থ্যসম্মত নয় বলে বিএসটিআইয়ের পরীক্ষায় প্রমাণিত হয়েছে।

রবিবার বিকালে উপজেলার সহকারী কমিশনার(ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৭ সেপ্টেম্বর ২০২২ তারিখে রসের মিষ্টি, ত্রিশাল শাখায় মোবাইল কোর্ট পরিচালনাকালে বিভিন্ন কেক, বিস্কিট স্বাস্থ্য সম্মত কিনা অথবা খাবার উপযোগী কি না তা পরীক্ষার জন্য বিএসটিআই আঞ্চলিক ল্যাবে পাঠানো হয়। পরীক্ষায় প্রতিষ্ঠানটির কর্তৃক সরবারাহকৃত কেক স্বাস্থ্যসম্মত নয় প্রমাণিত হয়।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার উপজেলার কয়েকটি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় নাম ঠিকানা বিহীন ও বিএসটিআইয়ের অনুমোদনহীন বেশ কিছু খাদ্য পণ্য জব্দ করে বিনষ্ট করা হয়। তখন বিক্রয়ের সাথে জড়িত রসের মিষ্টিসহ কয়েকটি প্রতিষ্ঠানকে নগদ ২৬ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। সেই সাথে জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ এসব পণ্য ভবিষ্যতে বাজারজাত না করার নিমিত্তে মুচলেকা আদায় করা হয়। ওই সময় রসের মিষ্টির দোকান থেকে ল্যাব পরীক্ষার জন্য ক্যামিকেলসহ কেক জব্দ করে পরীক্ষার জন্য বিএসটিআই আঞ্চলিক ল্যাবে পাঠানো হয়।

দেখা হয়েছে: 125
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪