|

রাজশাহীতে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে চ্যাটিং চক্রের ৬ সদস্য গ্রেফতার

প্রকাশিতঃ ৬:২০ অপরাহ্ন | জুন ০৭, ২০২০

নাজিম হাসান, রাজশাহী থেকে: রাজশাহীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক চ্যাটিং কিংবা ইমোতে অর্থের বিনিময়ে যৌনতার ফাঁদ পেতে প্রবাসীদের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে চ্যাটিং চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা ১৮ থেকে ২৫ বছর বয়সী। এরা সবাই আইটি বিষয়ে দক্ষ। গত ২দিনে (শনিবার ও শুক্রবার) বাঘা উপজেলার সুলতানপুর- করারি নওশারা গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার সুলতানপুর গ্রামের বাদশার ছেলে রুবেল (২৫), আরমানের ছেলে পল্লব (২৫), মানিকের ছেলে মনি (২২), সুলতানপুর পূর্বপাড়ার শরিফলের ছেলে আল আমিন (২১), সুলতানপুর দক্ষিন পাড়ার রাজ্জাকের ছেলে পারভেজ হাসান পিয়াস (১৮) ও লালপুর উপজেলার মমিনপুর গ্রামের ইনতাদুল হকের ছেলে বিপ্লব হোসেন ডলটন (২২)।

এলাকা সুত্রে জানা গেছে,এই সংঘবদ্ধ গ্রুপটি প্রতারণা, অর্থ-আত্মসাৎ ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তারা নিজ নিজ এলাকায় ইমো পার্টির সদস্য হিসেবে পরিচিত। এই চক্র সংঘবদ্ধভাবে প্রবাসীদের সঙ্গে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। প্রবাসী নামে বিভিন্ন ফেসবুক পেজ, গ্রুপ খুলে প্রবাসীদের অ্যাড করে। সেসব পেজ কিংবা গ্রুপে কিছু মেয়েকে লাইভে অ্যাড করে। পাশাপাশি চ্যাটিংয়ের মাধ্যমে যোগাযোগ করে ফোন নম্বর সংগ্রহ করে। তাদের প্রধান টার্গেট প্রবাসী বাংলাদেশি। ধারণা করা হচ্ছে এ ধরনের প্রতারণার সাথে অনেকেই জড়িত রয়েছে। পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এ ছাড়া তাদের বিকাশ অ্যাকাউন্টে অর্থ লেনদেনের প্রমান পাওয়া গেছে। এদের প্রত্যেকেই বির্ভিন্ন কোম্পানির স্মার্টফোন ব্যবহার করে। ওই ফোনে ম্যাজিক ভয়েজ সফটওয়্যার দেওয়া রয়েছে। এছাড়া তাদের ব্যবহৃত ৫টি স্মার্ট ফোন জব্দ করা হয়েছে।

এবিষয়ে বাঘা থানার (ওসি) নজরুল ইসলাম জানান, প্রতারক চক্রটি বাঘা-লালপুর এলাকায় বেশ কিছুদিন ধরে সুন্দরী নারিদের ছবি ব্যবহার করে বিডি কল গার্ল, হট ইমো কল গার্ল, বিডি কিউট গার্ল প্রভৃৃতি নামে ফেইক আইুড ফেইসবুক পেইজ ব্যবহার করে আসছে। ওই পেইজে সুন্দরী নারীদের ছবি দেখিয়ে এবং তাদের নামে বিভিন্ন কমেন্টের মাধ্যমে একে অপরের মোবাইল নম্বর আদান-প্রদান কওে থাকেন। এরপর নম্বর আদান-প্রদানের পর তারা মোবাইল ফোনে ম্যাজিক ভয়েস এর মাধ্যমে কন্ঠস্বর পরিবর্তন করে মেয়ে কণ্ঠে ছবি দেখিয়ে থাকে। পরে তারা দেখা করার কথা বলে ইমোশনাল ব্লাক মেইল করে বিভিন্ন জনের কাছে থেকে নগদ টাকা হাতিয়ে নিচ্ছিল। তাদের বিরুদ্ধে বাঘা থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।

দেখা হয়েছে: 2748
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪