|

রাজশাহীতে আদালত অবমাননায় তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৯:২১ অপরাহ্ন | মে ০৩, ২০১৯

রাজশাহীতে আদালত অবমাননায় তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড.এম আব্দুস সোবহানসহ দুই শিক্ষকের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন আইন বিভাগের শিক্ষক ড. শাহরিয়ার পারভেজ।

বৃহস্পতিবার (০২ মে) বিকেলে রাজশাহী সিনিয়র সহকারি জজ আদালতে মামলাটি দায়ের করা হয়। এর আগে গত ২১ এপ্রিল জ্যেষ্ঠতা লঙ্ঘন করে বিভাগে সভাপতি নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে আদালতে মামলা দায়ের করে ছিলেন তিনি। এ মামলায় রাবি উপাচার্য ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং আইন ও ভূমি প্রশাসন বিভাগের নয়া সভাপতি আসামী রয়েছেন।

এদিকে,বৃহস্পতিবার (০২ মে) বিকেলে রাজশাহী সিনিয়র সহকারি জজ আদালতে মামলার অন্য আসামিরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. এম.এ বারী ও আইন বিভাগের সহযোগি অধ্যাপক ও আইন ও ভূমি প্রশাসন বিভাগের সদ্য নিয়োগকৃত সভাপতি ড. রফিকুল ইসলাম।

তবে মামলায় ড. এম.এ বারীকে ব্যক্তি হিসেবে ও রেজিস্ট্রার হিসেবে দুইবার আসামি করা হয়েছে। আদালতের বিচারক মো. মনিরুজ্জামান মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন। তবে আসামিদের আগামী ২৭ জুন নিজে অথবা স্ব-শরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নূর-এ-কামরুজ্জামান ইরান এ তথ্য নিশ্চিত করে জানান, আাসামিদের বিরুদ্ধে দেওয়ানি কার্যবিধি আইনের আদেশ-৩৯ বিধি ২(৩) এর বিধান ও অত্র আইনের ১৫১ ধারা অনুযায়ী অভিযোগ করে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল বিশ্ববিদ্যালয়েল আইন ও ভূমি প্রশাসন বিভাগে জ্যেষ্ঠতা লঙ্ঘণ করে সভাপতি হিসেবে ওই বিভাগের সহযোগি অধ্যাপক ড. শাহরিয়ার পারভেজকে বাদ দিয়ে আইন বিভাগের একজন সহযোগি অধ্যাপককে নিয়োগ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম.এ বারী স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তি অবৈধ ও বেআইনি মর্মে ঘোষণা চেয়ে ড. শাহরিয়ার পারভেজ রাজশাহী সিনিয়র সহকারি জজ আদালতে মামলা দায়ের করেন। আদালত ২৪ এপ্রিল অন্তঃর্বতীকালীন সময়ের জন্য নিয়োগে নিষেধাজ্ঞা আরোপ করেন।

 

দেখা হয়েছে: 424
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪