|

রিকশা চালকদের জন্য রাস্তায় সাজানো ২ টাকায় ইফতার!

প্রকাশিতঃ ৬:২০ অপরাহ্ন | মে ১২, ২০২১

রিকশা চালকদের জন্য রাস্তায় সাজানো ২ টাকায় ইফতার!

নিজস্ব প্রতিবেদকঃ রাস্তায় প্যাকেটে সাজানো থাকে ইফতার। রোজাদার রিকশাচালকরা যে যার মতো প্যাকেট তুলে নিয়ে যান। মঙ্গলবার (১১ মে ) ময়মনসিংহের জিরো পয়েন্ট মোড়ে প্যাকেটগুলো ধারাবাহিকভাবে সাজিয়ে রাখা হয়।

সরেজমিনে দেখা গেছে, বিকেল ৩ টায় প্যাকেট তৈরি কাজ শুরু হয়। বিকেল ৫টার দিকে শহরের জিরো পয়েন্ট মোড়ের রাস্তায় ইফতারির প্যাকেটগুলো সাজিয়ে রাখা হয়। রাস্তা দিয়ে রিকশাচালক গেলে তাদের জিজ্ঞাসা করা হয় রোজা আছেন কিনা। রোজা থাকলে এক প্যাকেট ইফতার ও একটি পানির বোতল দেয়া হয়।

এই সময় উপস্থিত থেকে (২ টাকায় ইফতার)বিতরন করেন সায়েম সামদানি,মাসুদ পারভেজ,মোহাম্মদ রিয়াদ,রাকিব সরকার,কামরুজ্জামান অন্তর সরকার, হাফিজুর ইসলাম রানা,সফিকুল ইসলাম নাহিদ, শ্রাবন আহমেদ ও প্রমুখ।

এসব কার্যক্রম পরিচালনা করেন ময়মনসিংহের সেচ্ছাসেবী সংগঠন গ্রীন লাইফ ফাউন্ডেশন।

সেচ্ছাসেবক সায়েম সামদানি বলেন, এই করোনা মহামারী পরিস্থিতিতে, আমরা গতানুগতিক জীবন যাত্রা থেকে অনেকটাই পিছিয়ে পড়েছি আর্থিক দিক থেকে নিম্ন আয়ের মানুষেরা খুবিই সংকট পূর্ণ অবস্থায় জীবন যাপন করছেন। দেখা যায় রিকশা ওয়ালা ভায়েরা সারাদিন রোজা রেখে, সাচ্ছন্দ্যে ইফতার করার মতো সুযোগ হয়ে উঠেনা। ২ টাকায় ইফতার প্রোগ্রামটির মাধ্যমে তাদের প্রতি যে যে শ্রদ্ধা ও দায়িত্বশীল চিন্তা করা হয়েছে তা খুবিই প্রশংসনীয় ও উদার মানবতার বহিঃপ্রকাশ!

সংগঠনটির প্রচার সম্পাদক মাসুদ পারভেজ বলেন, আজ প্রায় ১০০ প্যাকেট ইফতার রোজাদার রিকশাচালদের মাঝে বিতরণ করা হয়েছে। প্রতি প্যাকেটে ইফতারের সাথে একটি পানির বোতল দেয়া হয়। সেচ্ছাসেবীদের মাসিক চাদা ও বিত্তবানদের সহায়তায় চলছে আমাদের কার্যকম।

তিনি আরও বলেন, রিকশাচালক ছাড়া কেউ যাতে প্যাকেট নিতে না পারে সেজন্য দাঁড়িয়ে থাকি। অনেকেই এসবের ছবি তোলে। তবে রিকশা চালকরা খাবার নেয়ার সময় কোনো ছবি তুলতে দেয় হয় না।

দেখা হয়েছে: 198
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪