|

রুপালী পাগলীর ভয় দেখিয়ে অসংখ্য ছাত্রীকে ধর্ষণ

প্রকাশিতঃ ৫:১৪ অপরাহ্ন | জুন ২৮, ২০১৮

রুপালী পাগলীর ভয় দেখিয়ে অসংখ্য ছাত্রীকে ধর্ষণ

রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ
লক্ষ্মীপুরে কোরান হাদিসের ভয় দেখিয়ে প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি অসংখ্য শিশু ছাত্রীকে যৌন হয়রাণি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বিদ্যালয়টির খন্ডকালীন শিক্ষক তোফায়েল আহমদের বিরুদ্ধে এ অভিযোগ উঠার পর থেকে সে কৌশলে এলাকা ছেড়ে পালিয়েছে বলে জানান স্থানীয়রা।

তবে এ ঘটনায় ভুক্তভোগী পরিবার ও গ্রামবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান সংশ্লিষ্টরা। এদিকে ঘটনার তদন্তে বৃহস্পতিবার (২৮ জুন) দুপুরে তিন সদস্যের একটি টিম গঠনসহ তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা জানান উপজেলা প্রশাসন।

জানা যায়, লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমনী মোহন ইউনিয়নের করাতির হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিন বছর পুর্বে খন্ডকালীন শিক্ষক নিযুক্ত হন তোফায়েল আহমদ। তার বাড়ী সদর উপজেলার মাছিম নগর গ্রামে। নিয়োগ পাওয়ার পর স্থানীয় হাওলাদার বাড়ীতে লজিং মাষ্টার থেকে পাশবর্তী একটি মসজিদে ইমামতি করতেন। পাশা পাশি সকালে আরবী শিক্ষা ও রাতে প্রাইভেট পড়াতেন ওই শিক্ষক। এ সুবাধে কোমলমতি শিশু ছাত্রীদের কোরান হাদীসের ভয় দেখিয়ে শিক্ষকের সকল কথা মানতে অনুরোধ করে যৌন হয়রাণি (ধর্ষণ ও শ্লীলতাহানি) করে আসছিলেন শিক্ষক তোফায়েল।

মঙ্গলবার (২৬ জুন) একইভাবে এক ছাত্রীকে এমন কাজ করলে সে বিষয়টি পরিবারকে জানায়। এর পর স্কুলের শিক্ষকদের বিষয়টি জানালে তাৎক্ষনিকভাবে অন্য ৭-৮ জন ছাত্রীও তাদের সঙ্গে এমন আচরণ করা হয়েছে বলে জানান।

শিক্ষক তোফায়েলের সকল অপকর্ম ফাঁস হয়ে যায়। লোকমুখে শোনা যাচ্ছে অন্ততপক্ষে অর্ধশত ছাত্রী ওই শিক্ষক কর্তৃক যৌন হয়রাণির শিকার হয়েছেন। বিষয়টি ছড়িয়ে পড়লে কৌশলে অভিযুক্ত শিক্ষক তোফায়েল আহমদ এলাকা ছেড়ে পালিয়ে যায়। বর্তমানে তার ব্যবহৃত মুঠোফোনটিও বন্ধ বলে জানান বিদ্যালয়ের সহকারি শিক্ষক খালেদা ইয়াছমিন পিঙ্কি।

ঘটনার শিকার একাধিক শিক্ষার্থী জানান, হুজুর স্যারে (তোফায়েল আহমদ) খারাপ কাজ (ধর্ষণ) করতো শরীরের বিভিন্ন স্থানে হাত দিতো, কাউকে না বলার জন্য কোরান হাদিস ধরিয়ে ভয় দেখাতো। আর কাউকে বললে রুপালী পাগলীর মতো হয়ে যাবি বলে ভয় দেখাতো। এ কারণে অনেকেই ভয়ে মুখ খোলেনি বলে জানান।

এ খবর ছড়িয়ে পড়লে অভিবাবক ও গ্রামবাসীরা বিক্ষুব্ধ হয়ে উঠে। কোরান হাদিসের ভয় দেখিয়ে ছাত্রীদের অপকর্মের এমন ঘটনার দৃষ্টান্ত মূলক বিচার দাবী করেন তারা। একই দাবী করেন সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম মাষ্টারসহ সচেতন মহল।

উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান মোল্লা জানান, খন্ডকালীন শিক্ষক কর্তৃক ছাত্রীদের যৌন হয়রাণির খবর পেয়ে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। এ ধরণের ঘটনার প্রমাণ পেলে দায়ী ব্যাক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া এ ধরণের আর কোন ঘটনা যেন আর না ঘটে সেজন্য সকল বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সচেতন করা হবে বলে জানান তিনি।

একইভাবে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের কথা জানালেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহাজান আলী।

দেখা হয়েছে: 718
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪