|

শরীয়তপুরের কৃতি সন্তান রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন

প্রকাশিতঃ ৫:৩২ অপরাহ্ন | মে ১৯, ২০২১

শরীয়তপুরের কৃতি সন্তান রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন

মো. মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার কৃতি সন্তান দৈনিক প্রথম আলো পত্রিকার জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং সচিবালয়ে তাঁর ওপর নির্যাতনের সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন শরীয়তপুর ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকগন।

(১৯ মে) বুধবার শরীয়তপুর ইলেকট্রনিক মিডিয়া এসোসিয়েশনের আয়োজনে সকাল সাড়ে ১০টার দিকে শরীয়তপুর শহরের চৌরঙ্গীর মোড় ও বেলা ১১টার দিকে বন্ধুসভার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে একই দাবিতে মানববন্ধন করেন সাংবাদিক সংগঠগুলো।

এ সময় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সাংবাদিক আব্দুস সামাদ তালুকদার, শেখ খলিলুর রহমান, শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান সহ ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিক নেতারা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা সাধারণ শিষ্টাচার ও ভদ্রতার ধার না ধেরে রোজিনা ইসলামকে ৫/৬ ঘণ্টা তাকে আটকে রেখেছেন, তাঁর ব্যাগ ও মুঠোফোন ছিনিয়ে নিয়েছেন। গোপন নথি চুরির অপবাদ দিয়ে ব্রিটিশ উপনিবেশের তৈরি করা অফিশিয়াল সিক্রেটস আইনে তাঁর নামে মামলা করা হয়েছে এবং সারা রাত থানায় আটকে রাখা হয়েছে। রোজিনা ইসলাম অসুস্থ হয়ে পড়লেও তাঁর চিকিৎসার ব্যবস্থা পর্যন্ত করা হয়নি।

তাই তারা শরীয়তপুরের কৃতি সন্তান সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এছাড়া বন্ধু সভার আয়োজনে একই দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করেন জেলায় কর্মরত সাংবাদিকগণ ও জেলা প্রশাসক পারভেজ হাসানের বরাবর স্মারকলিপি প্রদান করেন।

দেখা হয়েছে: 311
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪