|

লকডাউনেও নারায়ণগঞ্জের রাস্তায়-বাজারে মানুষের উপচেপড়া ভিড়

প্রকাশিতঃ ৪:৩০ অপরাহ্ন | এপ্রিল ১৫, ২০২১

লকডাউনেও নারায়ণগঞ্জের রাস্তায়-বাজারে মানুষের উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদকঃ দেশব্যাপী সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনে নারায়ণগঞ্জে রাস্তায় মানুষের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল থেকে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা নগরীর চাষাঢ়া এলাকায় চেকপোস্টে অবস্থান নিয়ে যানবাহন চলাচল কিছুটা নিয়ন্ত্রণ করলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি পাল্টে যায়।

অ্যাম্বুলেন্স, পণ্যবাহী যানবাহন ও জরুরি পরিষেবার গাড়ি ছাড়াও রিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজি অবাধে চলাচল করতে দেখা যায়। কিছু মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা থাকলেও লকডাউন মেনে চলার ব্যাপারে অনীহা দেখা যাচ্ছে। ফলে সামান্য কারণেই নির্দ্বিধায় ঘর থেকে বাইরে বেরিয়ে পড়ছেন।

তবে কাঁচাবাজারগুলোতে গা শিউরে ওঠার মতো অবস্থা। সেখানে প্রশাসনের কোনো নিয়ন্ত্রণ নেই বললেই চলে। দ্বিগুবাবুর বাজার ও কালির বাজারসহ নগরীর অধিকাংশ কাঁচাবাজার ঘুরে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে। গায়ে গাঁ-ঘেঁষে দল বেঁধে মানুষ ছুটছেন নিত্যপ্রয়োজনীয় পণ্যের খোঁজে। শারীরিক দূরত্বের কোনো বালাই নেই, যা করোনা সংক্রমণের জন্য ভয়াবহ অশনিসংকেত।

এ অবস্থা রোধ করা না গেলে নারায়ণগঞ্জ গত বছরের মতো আবারও করোনার হটস্পটে পরিণত হবে বলে আশঙ্কা করছেন নাগরিক সমাজের প্রতিনিধিরা। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন তারা।

এদিকে, আদি বাংলা পঞ্জিকা অনুযায়ী বৃহস্পতিবার নগরীর উকিলপাড়া, টানবাজার এবং নয়ামাটি এলাকায় হোসিয়ারি কারখানাসহ ছোট বড় বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠান নববর্ষের হালখাতা করার জন্য খোলা রাখা হয়। বিশেষ করে সনাতন ধর্মাবলম্বীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠানে এই রীতি ও আনুষ্ঠানিকতা উদযাপন করছেন।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী লকডাউন সর্বাত্মক বাস্তবায়ন করতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কেউ আইন ভঙ্গ করলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ববস্থা নেয়া হবে।

দেখা হয়েছে: 338
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪