|

লক্ষ্মীপুরসহ সারাদেশে শ্রমিক লীগের আহবায়ক কমিটি বাতিল

প্রকাশিতঃ ৩:৪৭ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২২, ২০২২

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরসহ সারাদেশে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক কমিটিগুলো বাতিল করা হয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে কেন্দ্রীয় শ্রমিক লীগের দফতর সম্পাদক এটিএম ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডি কার্যালয়ে ৩ ফেব্রুয়ারি জাতীয় শ্রমিক লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে কেন্দ্রীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর কুতুব আলম মান্নানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান। পূর্বে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী এ সভায় দেশের যেসব জেলায় আহবায়ক কমিটি রয়েছে সবগুলো কমিটি বাতিল করা হয়েছে।

সংগঠনকে গতিশীল করতে কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে কার্যকরী ভূমিকা রাখতে বলা হয়েছে। বৈঠকে আহবায়ক কমিটি বাতিলের চিঠিতে কেন্দ্রীয় কমিটির ২৮ নেতা স্বাক্ষর করেছেন।

বিলুপ্ত লক্ষ্মীপুর কমিটির আহবায়ক ছিলেন ইউছুফ পাটওয়ারী, সদস্য সচিব বেলাল হোসেন ক্বারী ও যুগ্ম-আহবায়ক শফিউল আজম চৌধুরী সুমন, মামুনুর রশিদ ভূঁইয়া, নজরুল ইসলামসহ ১৪ জনকে যুগ্ম-আহবায়ক করে ৩৮ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। গেল বছর ১৭ নভেম্বর কেন্দ্রীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর কুতুব আলম মান্নান, সাধারণ সম্পাদক কেএম আযম খসরু লক্ষ্মীপুর আহবায়ক কমিটির অনুমোদন দেয়। এ কমিটি পাইয়ে দিতে কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তোফায়েল আহমেদ ও শাহাবুদ্দিন মিয়ার বিরুদ্ধে ২৭ লাখ টাকা দাবির অভিযোগ উঠেছে।

এদিকে শ্রমিক লীগের দায়িত্বে থেকে সদর উপজেলা ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদের নির্বাচনে মামুনুর রশিদ ভূঁইয়া ও উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নজরুল ইসলাম নৌকার বিপক্ষে চেয়ারম্যান পদে নির্বাচন করেছেন। এরমধ্যে নজরুল চেয়াম্যান নির্বাচিত হয়েছেন। মামুনুর রশিদ ভূঁইয়া ভবানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক ছিলেন। নজরুল আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত না থেকেই টাকার বিনিময়ে শ্রমিক লীগের কমিটিতে যুগ্ম-আহবায়ক হন।

বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করায় ১৬ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় মামুনুর রশিদ ও নজরুলকে বহিস্কারের জন্য সুপারিশ করা হয়।

অন্যদিকে শ্রমিক লীগের বিলুপ্ত কমিটির আহবায়ক ইউছুফ পাটওয়ারী বিরুদ্ধে ভারত থেকে অজানা মাংস এনে লক্ষ্মীপুরে বিক্রির অভিযোগ উঠেছে। এ ঘটনায় তার দুই কর্মচারীকে ৬ মণ মাংসসহ আটক করে পুলিশ।

বক্তব্য জানতে লক্ষ্মীপুরে বিলুপ্ত কমিটির আহবায়ক ইউছুফ পাটওয়ারীকে একাধিকবার কল দিলেও তিনি তা রিসিভি করেননি।

কেন্দ্রীয় শ্রমিক লীগের দপ্তর সম্পাদক এটিএম ফজলুল হক বলেন, কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শ্রমিক লীগের সকল আহবায়ক কমিটির বাতিল করা হয়েছে। খুব শিগগিরই সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি করা হবে।

দেখা হয়েছে: 213
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪