|

লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিল ‘এক-ঝাক’ যুবলীগ

প্রকাশিতঃ ৬:১৬ অপরাহ্ন | এপ্রিল ২৯, ২০২১

লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিল 'এক-ঝাক' যুবলীগ

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মোঃ বায়েজীদ ভূঁইয়া এক-ঝাক তরুণ নেতাকর্মী নিয়ে দুইদিনে ৪ জন কৃষকের ১৪৪ডিং পাকা-ধান মাঠে থেকে কেটে মাড়াই করে দিয়েছেন।

বুধবার ও বৃহস্পতিবার দিনব্যাপী রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের কেরোয়া গ্রামের কৃষক আবুল হোসেন, খোরশেদ, হোসেন ও তার ভাই মনার মোট ১৪৪ ডিং জমির পাকা-ধান কেটে দেন।

বায়েজদী ভূঁইয়ার সাথে ধান কাটায় অংশ নেন তরুণ যুবলীগ নেতা আকবর হোসেন মৃধ্যা, হুমায়ন কবির, যুবলীগ নেতা শরীফ হোসেন, ফরহাদ পাটওয়ারী, কৃষক লীগ নেতা সোহাগ হোসেন, ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণের সহ-সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিন, ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম ও মঞ্জুর হোসেন সম্পদ গান্ধিসহ ১৬ নেতাকর্মী।

লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিল 'এক-ঝাক' যুবলীগ

যুবলীগ সূত্র জানায়, টাকার অভাবে ধান কাটতে পারছিলেন না ওই ৪ কৃষক । এজন্য যুবলীগ নেতা বায়েজীদ ভূঁইয়ার কাছে টাকা ধার চাইতে আসলে। কিন্তু ধার না দিয়ে নেতাকর্মীদের নিয়ে বায়েজীদ নেতাকর্মীদের নিয়ে ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন কৃষকদের। ধান কাটার শেষে ৪ কৃষকের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ যুবলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে অসহায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেওয়াসহ সার্বিক সহযোগীতা করে আসছেন দেশব্যাপী যুবলীগের নেতাকর্মীরা।

যুবলীগ নেতা বায়েজীদ ভূঁইয়া বলেন, তার নিজ গ্রাম কেরোয়া। ইতিমধ্যে আর্থিক সংকটের কারণে কৃষক আবুল হোসেন, খোরশেদ, হোসেন ও তার ভাই মনা। মাঠের পাকা-ধান কেটে ঘরে তুলে নিতে হিমশিম খাচ্ছেন। অন্যদিকে শ্রমিক ও সংকট। তাই যুবলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে তাদের ধান-কেটে মাড়াই করে দিলাম।

দেখা হয়েছে: 319
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪