|

লক্ষ্মীপুরে জমি জবরদখল করে উল্টো হয়রানিমূলক মামলা!

প্রকাশিতঃ ৮:৪০ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৭, ২০১৯

লক্ষ্মীপুরে জমি জবরদখল করে উল্টো হয়রানিমূলক মামলা!

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ রাতের আঁধারে জোরপূর্বক জমি দখল করে দখলবাজরা উল্টো হয়রানিমূলক মামলা দায়ের করেছে নিরীহ এক পরিবারের বিরুদ্ধে। কেবল মামলা করেই ক্ষান্ত হয়নি দখলবাজরা। ভূক্তভোগী পরিবারের সদস্যদেরকে প্রাণ নাশের হুমকিও দিয়ে আসছে তারা। এ ঘটনায় প্রতিকার চেয়ে জেলা পুলিশ সুপার বরাবর অভিযোগ দিয়েছেন মোক্তার আহম্মেদ নামের ওই ভূক্তভোগী।

ঘটনাটি জেলার সদর উপজেলার মান্দারী ইউনিয়নের দক্ষিণ মান্দারী গ্রামের আমিন বাজারে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ১৯৯৩ সালে স্থানীয় জিল্লাল হোসেনের কাছ থেকে এক শতাংশ সম্পত্তি ক্রয় করে সুজায়েত উল্যা নামে এক ব্যক্তি। ২০০২ সালে ওই জমি তার কাছ থেকে দোকানঘরসহ ক্রয় করে নেন মোক্তার আহম্মেদ। এর পর থেকে উক্ত সম্পত্তি নিয়ম অনুযায়ী ভোগ দখল করে আসছেন তিনি।

স্থানীয় বাজারের ওপর ওই জমি ও দোকানঘরটি মূল্যবান হওয়ায় চিহ্নিত দখলবাজ তোফাজ্জল হোসেনের লোলুপ দৃষ্টি পড়ে উক্ত সম্পত্তির ওপর। এর পর থেকে ওই সম্পত্তির ক্রয়সূত্রে সর্বশেষ মালিক মোক্তার আহম্মেদের সাথে বিভিন্ন অজুহাতে বিবাদ সৃষ্টি করে চলছেন তিনি।

এ সময় মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া ও প্রাণ নাশের হুমকিসহ বিভিন্নভাবে মোক্তার আহম্মদের পরিবারের সদস্যদেরকে হুমকি-ধমকি দিয়ে চলছে তোফাজ্জল হোসেন ও তার ভাড়াটে সন্ত্রাসীরা। গত ১৮ মে গভীর রাতে উক্ত ভাড়াটে সন্ত্রাসীদের সহযোগীতায় দখলবাজ তোফাজ্জল হোসেন দোকানসহ জমিটি জবর দখল করে নেয়।

এ সব বিষয়ে মোক্তার আহম্মেদ বাদি হয়ে গেল ২৬ আগষ্ট লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার বরাবরে একটি অভিযোগ দায়ের করেন। এর আলোকে পুলিশ সুপার বিষয়টি চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের দায়িত্বভার দেন।

ভূক্তভোগী মোক্তার আহম্মেদর ছেলে আসলাম মোরশেদ বলেন, সাফকবলা দলিলমূলে আমার বাবা জমিটি ক্রয় করেন। ওই জমির ওপরে নির্মিত দোকানঘরটি দীর্ঘ ২৫ বছর থেকে ভাড়া দিয়ে ভোগ দখল করে আসছি আমরা। কয়েকমাস পূর্বে পুরাতন ভাড়াটিয়া দোকানঘরটি ছেড়ে দিলে আকস্মিকভাবে রাতের অন্ধকারে জমিটি জবর দখল করে নেয়। উল্টো আমাদের বিরুদ্ধে হয়রানির মামলা দায়ের করে। ওই মামলায় প্রবাসে অবস্থানরত আমার ভাই খোরশেদ আলমকেও জড়ানো হয়েছে। শুধু তাই নয় দখলবাজ সন্ত্রাসীরা আমাদেরকে প্রাণনাশ সহ বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। এ পরিস্থিতিতে আমরা জমি ও দোকানের দখল হারিয়েও নিজেদের নিরাপত্তা নিয়ে সংশয়ে রয়েছি।

জানতে চাইলে অভিযুক্ত তোফাজ্জল হোসেন মুঠোফোনে জানান, ক্রয়সূত্রে উক্ত জমির মালিক আমি। ক্রয়ের পর থেকে এখানে দোকানঘর নির্মাণ করে অদ্যবধি ভোগদখল করে আসছি আমি। একই জমির মালিকানা দাবি তুলে মোক্তার হোসেনগং বিতর্ক সৃষ্টি করে। এ বিষয়ে আদালতে মামলা চলমান রয়েছে। আদালতের রায় অনুযায়ী প্রকৃত মালিক যিনি তিনিই জমিটির ভোগদখলের অধিকারী হবেন।

নামপ্রকাশ না করার শর্তে স্থানীয়রা জানান, মোক্তার আহম্মেদ ওই জমির ক্রয় সূত্রে মালিক। তিনি বিগত কয়েক বছর থেকে ভোগদখল করে আসছেন। সম্প্রতি তোফাজ্জল হোসেন রাতের আঁধারে জমিটি দখল করে নেন। এ সময় তারা আরও জানান, তোফাজ্জল হোসেন এলাকায় বিভিন্নভাবে অপপ্রভাব বিস্তার করে চলছেন। তার এক আত্মীয় যুবলীগ নেতা হওয়ায় তিনি এলাকার লোকজনকে বিভিন্নভাবে হয়রানি করেন।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, উভয় পক্ষকে ডেকে বিষয়টি মিমাংস্যার জন্য স্থানীয় এক ইউপি সদস্যকে দায়িত্ব দেওয়া হয়েছে।

দেখা হয়েছে: 914
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪