|

লক্ষ্মীপুরে পুলিশ-যুবলীগ সংঘর্ষে পুলিশসহ আহত ৮ আটক ৫

প্রকাশিতঃ ৪:৪৩ অপরাহ্ন | জানুয়ারী ০২, ২০১৯

রুবেল হোসেন, লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুর সদর হাসপাতালে পুলিশ-যুবলীগের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৪ পুলিশ সদস্যসহ অন্তত ৮জন আহত হয়েছে। এ ঘটনায় হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে যুবলীগের ৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এসময় কয়েকটি মোটরসাইকেল জব্দ করা হয়। বুধবার (২ জানুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে। পরে পুলিশ জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপুর ব্যক্তিগত কার্যালয় ঘেরাও করে।

আহতরা হলেন, সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবদুল আলিম, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) গিয়াস উদ্দিন, কনস্ট্রেবল নয়ন পাল, মেহেদী হাসান, সাংবাদিক মীর ফরহাদ হোসেন সুমনসহ ৮জন। তারা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আটকরা হলেন সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মাহবুবুল হক মাহবুব, রূপম হাওলাদার, যুবলীগ নেতা সাইমুন, ছাত্রলীগ নেতা আসিক আহমেদ ও মো. রনি।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার (১ জানুয়ারি) সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমানকে হত্যা চেষ্টা মামলায় ইউনিয়নের আঠিয়াতলী গ্রামের দেলোয়ার হোসেন জামিনে মুক্তি পান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বুধবার সকালে লাহারকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান ও একই এলাকার দেলোয়ার হোসেনের সঙ্গে মারামারির ঘটনা ঘটে। পরে দু’জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে তাদের বেড পাশাপাশি ছিল।

খবর পেয়ে আওয়ামী লীগ নেতাকে দেখতে সদর থানা পুলিশ ও জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু নেতাকর্মীদের নিয়ে হাসপাতালে যান। এসময় টিপুর সঙ্গে থাকা নেতাকর্মীরা দেলোয়ারকে মারধর করে। এতে বাধা দিতে গেলে তারা পুলিশের ওপর হামলা করে। একপর্যায়ে পুলিশ-যুবলীগ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এসময় ৪ পুলিশ সদস্যসহ অন্তত ৮ জন আহত হয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ গিয়ে অভিযান চালিয়ে যুবলীগের ৫ নেতাকর্মীকে আটক করে। হাসপাতাল এলাকা থেকে যুবলীগ নেতাকর্মীদের কয়েকটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। পরে পুলিশ জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপুর ব্যক্তিগত কার্যালয় ঘেরাও করে।

এদিকে অভিযোগ উঠেছে সংঘর্ষের সময় হাসপাতালে চিকিৎসা নিতে আসা অন্যান্য রোগী ও অভিভাবকরা মারধরের শিকার হয়েছেন। একই ঘটনায় শহরসহ হাসপাতাল এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা গেছে, আওয়ামী লীগ নেতা ফজলুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। দেলোয়ারকে পুলিশ পাহারায় সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন অপরাধ বার্তাকে বলেন, মারামারির ঘটনায় আহতদের দেখতে গেলে যুবলীগ নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। অভিযান চালিয়ে ৫ জনকে আটক করা হয়েছে।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন অপরাধ বার্তাকে বলেন, হাসপাতালে চিকিৎসাধীন একজনের ওপর হামলার চেষ্টা করে একটি পক্ষ। এসময় বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা চালায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠি চার্জ করে কয়েকজনকে আটক করে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আনোয়ার হোসেন অপরাধ বার্তাকে বলেন,সকালে ফজলুর রহমান ও দেলোয়ার নামে দুইজন রোগী ২য় তলা ভর্তি হন। দুপুরে তাদেরকে দেখতে হাসপাতালে আসেন আ.লীগের নেতাকর্মীরা।পরে কি বা কি কারণে পুলিশের সাথে তাদের মধ্যে কথা কাটা-কাটি হয়।একপর্যায় সংঘর্ষ বাধে।বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

দেখা হয়েছে: 884
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪