|

লক্ষ্মীপুরে ব্যাংক কর্মকর্তাকে মারধর, ইউপি সদস্য কারাগারে

প্রকাশিতঃ ৯:১১ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১৩, ২০২০

লক্ষ্মীপুরে ব্যাংক কর্মকর্তাকে মারধর, ইউপি সদস্য কারাগারে

স্টাফ রিপোর্টারঃ লক্ষ্মীপুরে খেলাপি ঋণ আদায় করতে গিয়ে আলী আহম্মদ নামের এক ব্যাংক কর্মকর্তা হামলার শিকার হয়েছেন। এ ঘটনায় সদর উপজেলার কুশাখালী ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) জামাল হোসেনকে আটক করা হয়।

হামলার ঘটনায় বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। এতে আটক জামালকে গ্রেফতার দেখিয়ে দুপুরেই জেলা আদালতে পাঠানো হয়। আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায়। মামলায় অচেনা আরো পাঁচজনকে আসামি করা হয়।

আহত আলী আহম্মদ সদর উপজেলার আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের জুনিয়র অফিসার (মাঠ)। তিনি একই উপজেলার দক্ষিন মান্দারী গ্রামের মৃত বদর আলমের ছেলে।

থানা পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের নলডগী একটি বাড়ি একটি খামার সমিতি থেকে ২০১৭ সালের ১৩ নভেম্বর মানিক জান বালু ও আরিফুর রহমান ২০ হাজার টাকা করে ঋণ নেয়। মানিক জান ইউপি সদস্য জামালের মা এবং আরিফুল ভাতিজা। বারবার তাগিদ দেওয়া সত্ত্বেও তারা এ ঋণ পরিশোধ না করে তালবাহনা করে আসছে।

সবশেষ বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে খেলাপি ঋণ আদায়ের জন্য সহকর্মীদের নিয়ে আলী আহম্মদ নলডগী বাজারে যায়। এসময় ওই দুই ঋণ খেলাপির অভিভাবক ইউপি সদস্য জামালকে বিষয়টি জানানো হয়। এক পর্যায়ে জামালের নেতৃত্বে তার সহযোগীরা আলী আহম্মদকে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে জখম করে। হামলাকারীরা কর্মকর্তাদের শাসিয়ে বলে, ভবিষ্যতে এলাকায় ঋণ উত্তোলন করতে আসলে হত্যা করা হবে। পরে সহকর্মী ও স্থানীয়রা আহতকে উদ্ধার করে।

এদিকে খবর পেয়ে রাতেই পুলিশ অভিযান চালিয়ে জামালকে আটক করে।

জানতে চাইলে প্রতিষ্ঠানটির সদর উপজেলা সমন্বয়কারী ও শাখা ব্যবস্থাপক মুহাম্মদ সোলায়মান বলেন, খেলাপি ঋণ আদায়ে মাইকিং করা হয়েছে। আত্মসাতের উদ্দেশ্যে জামাল মেম্বারের মা ও ভাতিজা ঋণ নিয়েছিল। আমার কর্মকর্তারা ঋণ আদায় করতে গেলে পরিকল্পিতভাবে হামলা চালানো হয়।

এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন বলেন, হামলার শিকার আহম্মদ আলী বাদী হয়ে মামলা করেছেন। আটক জামাল মেম্বারকে মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেফতার করতে অভিযান চলছে।

দেখা হয়েছে: 625
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪