|

লক্ষ্মীপুরে ভূমিদস্যু জামালের কান্ড: ঘর নির্মাণে নারী দিশেহারা

প্রকাশিতঃ ৯:৩৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৩, ২০২০

Lakshmipur

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে নাছরিন আক্তার নামে এক নারী চিহ্নিত ভূমিদস্যু ওরফে গ্রাম্য ডাক্তার জামালের কাছ থেকে জমি কিনে সীমাহীন দুর্ভোগে আছেন।

বিরোধকৃত জমিতে ঘর করতে গেলে থানাতে লেখিত অভিযোগ দিয়ে ঘরের কাজ বন্ধ করে দেয় মমিন উল্লাহ, নিজাম উদ্দিন ও সিরাজ’রা।

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে দুই পক্ষকে শান্ত থাকতে বলছে।

লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরমনসা গ্রামে দীর্ঘদিন থেকে এ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে ভূমিদস্যু জামালের সাথে স্থানীয় মমিন উল্লাহ, সিরাজ, মনির আহম্মদ, নূর হোসেন ও নিজাম উদ্দিনের সাথে। সেই বিরোধকৃত জমি গোপনে জামাল ডাক্তার নাছরিন আক্তার নামে এক নারীর কাছে বিক্রি করে দেয়। সেই জমিতে নাছরিন আক্তার ঘর করতে গেলে মমিন ও সিরাজ’রা বাধা দেয়। বিরোধকৃত জমি নিয়ে আদালতে চলমান মামলাও রয়েছে।

এছাড়াও ভূমিদস্যু জামালের বিরুদ্ধে সরকারি জমি দখল করারও অভিযোগ রয়েছে।

ক্ষতিগ্রস্ত নাছরিন আক্তার বলেন, দুই বছর পূর্বে জামাল ডাক্তারের কাছ থেকে জমি কিনলেও কোনোরকম বিরোধ দেখিনি। এখন ঘর করতে এসে নিজাম ও সিরাজ’রা এসে তাদের জমি দাবি করে বাধা দেয়।

সিরাজ বলেন, আমাদের জমি চুরি করে নদী-ভাঙ্গা মানুষের কাছে জামাল ডাক্তার বিক্রি করে দিয়েছে। তাই আমরা আইনি সহযোগীতার জন্য থানাতে অভিযোগ করেছি।

অভিযুক্ত জামাল বলেন, সি এম আবুল কাশেম নামে এক ব্যক্তির কাছ থেকে তার ৯ জন দুই একর ৮৯ ডিং খরিদ করেন। মমিন ও সিরাজ’রা তার কাছ থেকে কিছু টাকা দাবি করে। টাকা না দেওয়ার কারণে তারা এখন মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করছে বলে তার অভিযোগ।

লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এ এস আই) হেলাল উদ্দিন বলেন, অভিযোগের ভিত্তিতে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উভয় পক্ষে শান্ত থাকার জন্য বলা হয়েছে। দুই একদিনের বিতরে বসে সামাধান করে দেওয়া হবে।

দেখা হয়েছে: 521
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪