|

লক্ষ্মীপুরে যুবলীগের পক্ষ থেকে বীজ উপহার পেল ক্ষতিগ্রস্ত কৃষক

প্রকাশিতঃ ৮:২৭ অপরাহ্ন | নভেম্বর ০৪, ২০২০

লক্ষ্মীপুরে যুবলীগের পক্ষ থেকে বীজ উপহার পেল ক্ষতিগ্রস্ত কৃষক

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে ক্ষতিগ্রস্ত অসংখ্য কৃষক পেয়েছে যুবলীগের পক্ষ থেকে শীতকালীন শাকসবজির বীজ। বুধবার (৪ নভেম্বর) সকালে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরমনসা ও চরভূতা গ্রামের ফসলের মাঠে গিয়ে লাল-শাক, মুলা,লাউ, মিষ্টিকুমড়ো, টমাটোসহ বিভিন্ন ধরনের বীজ কৃষকদের হাতে তুলে দেন ভবানীগঞ্জ ইউনিয়ন যুবলীগের নেতাকর্মীরা।

ইতিমধ্যে টানা বৃষ্টির কারণে আগাম শীতকালীন শাকসবজির ব্যাপক ক্ষতি হয়। ক্ষতিগ্রস্থ কৃষকদের কথা চিন্তা করে জেলা যুবলীগের সভাপতি সালাহ উদ্দিন টিপুর নির্দেশে কৃষকের হাতে-হাতে বীজ তুলে দেওয়া হয়।

এতে উপস্থিত ছিলেন, ভবানীগঞ্জ ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোঃ আবদুল রাজ্জাক রাসেল, যুগ্ম আহ্বায়ক মোঃ হারুনুরর রশিদ হারুন, যুবলীগের নেতা রাসেল মাহমুদ রাজ ও জিকু।

কৃষকদের মাঝে বীজ বিতরণেের জন্য সার্বিক সহযোগীতা করেন ভবানীগঞ্জ রুহুল অামিন বীজ ভান্ডার নামে একটি প্রতিষ্ঠান।

স্থানীয় কৃষক আব্দুর রশিদ,রফিক উল্লাহ, রিপন, সফিক উল্লাহ, আজদ ও সুমন জানান,ইতিপূর্বে টানা বৃষ্টির কারণে তাদের শীতকালীন শাকসবজির ব্যাপক ক্ষতি হয়েছে। নষ্ট হয়ে গেছে বীজতলার ছোট-ছোট চারা-গাছ। বৃষ্টির আগে বা পরে সরকারি-বেসরকারি কোনো সহযোগীতা থাক দূরের কথা কৃষি অফিস থেকেও কোনোরকম পরামর্শ দেওয়া হয়নি।

পরবর্তী সময় কিভাবে ফসলের মাঠে ফসল আবাদ করবো। লাখ-খাল টাকা ধারদেনা করে ফসল চাষাবাদ করেছি। হঠাৎ তিন-দিনেরর বৃষ্টিতে সকল স্বপ্ন তছনছ হয়ে গেছে। ভবানীগঞ্জ ইউনিয়ন যুবলীগের পক্ষ থেকে বিভিন্ন তরকারি গাছ লাগানো জন্য বীজ দেওয়া হয়েছে। নতুন করে আবার চাষাবাদ শুরু করবে ক্ষতিগ্রস্ত কৃষকেরা।

দেখা হয়েছে: 292
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪