|

লক্ষ্মীপুরে যুবলীগের বেপরোয়া কান্ডে প্রশ্নবৃদ্ধ টিপু-নোমান

প্রকাশিতঃ ৯:৫০ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৫, ২০২০

Lakshmipur

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে যুবলীগের কয়েকজন নেতাকর্মীদের ক্ষমতার দাপটে প্রশ্নবৃদ্ধ জেলা যুবলীগের সভাপতি এ.কে.এম সালাহ্ উদ্দিন টিপু ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান।

সম্প্রতি যুবলীগের মোঃ তফসির আহম্মদে, মোঃ কামাল পাটোয়ারী ও সেলিম মাঝি’রা প্রকাশ্যে ইউপি চেয়ারম্যানকে মারধরের হুমকি, বৈদ্যুতিক সংযোগের নামে প্রতারণার অভিযোগ উঠে এ ৩ নেতার বিরুদ্ধে।

প্রতারণার দায়ে কুশাখালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল পাটোয়ারীকে র‌্যাব-১১ অভিযান চালিয়ে গ্রেফতার করে।

সূত্র জানায়, তফছির আহমেদ নামে এক যুবলীগ নেতা প্রকাশ্যে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন মুশু পাটওয়ারীকে মারধরের হুমকি দেয়।

গত ০৯ সেপ্টেম্বর ওই ইউনিয়ন ভূমি অফিসে যুবলীগ নেতা প্রকাশ্যে এ ঘটনা ঘটায়। তফছির একই ইউনিয়ন যুবলীগের আহবায়ক। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান মুশু পাটোয়ারী সদর থানায় তফছিরের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন ১০ সেপ্টেম্বর রাতে । এর আগে গত ৫ সেপ্টেম্বর আবিরনগর গ্রামে একটি সালিসী বৈঠকেও যুবলীগ নেতা তফছির ইউপি চেয়ারম্যানের ওপর চওড়া হয়।

এরআগে সদরের তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম মাঝি বৈদ্যুতিক সংযোগের নামে ২৬০ পরিবারের কাছ থেকে প্রায় ৫ লাখ টাকা হাতিয়ে নেয়। ২ বছর আগে এ টাকা নিলেও এখনো বিদ্যুৎ পৌঁছেনি তেওয়ারীগঞ্জের আন্দারমানিক গ্রামের ওইসব পরিবারে। এসব অভিযোগে তাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

এদিকে সদর উপজেলা কুশাখালী ইউনিয়নের ঝাউডগি গ্রামে নতুন পল্লী বিদ্যুতের সংযোগ দেয়ার নামে গ্রামবাসীদের কাছ থেকে ৬০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মো. কামাল পাটোয়ারীর বিরুদ্ধে। পরে ১৩ সেপ্টেম্বর প্রতারণা মামলায় র‌্যাব-১১ তাকে গ্রেফতার করে।

এদিকে যুবলীগ নেতা তফছির আহম্মেদ বলেন, ইউপি চেয়ারম্যান মুশু পাটোয়ারী আমাকে কোন বরাদ্দ দেয় না। উনার কাছে কোন বরাদ্দ চাইলে তিনি কর্ণপাত করে না। এজন্য তার সঙ্গে কথা কাটাকাটি হয়েছে।

তবে ইউপি চেয়ারম্যান মুশু পাটোয়ারী বলেন, যুবলীগ নেতা তফছির আমার কাছে অন্যায় আবদার করে। সরকার বরাদ্দ দেয় অসহায় মানুষের জন্য, আমি যথাযথভাবে তা বন্টন করি। তফছিরকে বরাদ্দ না দেওয়ায় সম্প্রতি একটি মারামারি ঘটনা মীমাংসা করতে গেলে ভূমি অফিসে প্রকাশ্যে তিনি আমাকে মারধরের হুমকি দেয়। এরআগে আবিরনগর জুগিবাড়ীর সামনে জায়গাজমি পরিমাপের একটি সালিশি বৈঠকে প্রকাশ্যে সবার সামনে আমার সাথে অশীল আচারণ করে তফসির।

পরে আমি সদর থানায় জিডি ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনাটি অবিহিত করেছি।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান বলেন, ঘটনাগুলো শুনেছি। এ ব্যাপারে দলীয়ভাবে তদন্ত করে সিদ্ধান্ত নেওয়া হবে।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, যুবলীগ নেতা তফছিরের ঘটনায় ইউপি চেয়ারম্যান লিখিত অভিযোগ করেছেন। এনিয়ে তফছিরের সঙ্গে কথা হয়েছে। ফের যেন এ ধরণের কোন ঘটনা না ঘটানোর পরামর্শ দেওয়া হয়েছে।

দেখা হয়েছে: 944
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪