|

লক্ষ্মীপুরে রাতের আঁধারে জমি দখল করে ‘ঘর-নির্মাণের’ অভিযোগ

প্রকাশিতঃ ৭:২৭ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০১, ২০২১

লক্ষ্মীপুরে রাতের আঁধারে জমি দখল করে 'ঘর-নির্মাণের' অভিযোগ

স্টাফ রিপোর্টার : লক্ষ্মীপুরে রাতের আঁধারে সেকান্তর ও শামসুল আলম নামে দুই ভাই’র ৩০ শতাংশ ফসলের জমি দখল করে ঘর-নির্মাণের অভিযোগ উঠেছে। চিহ্ন ভূমিদস্যু কালু,ফয়েজ ও ফারুকের বিরুদ্বে।

রবিবার (৩১ ফেব্রুয়ারি) গভীর রাতে সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের আন্ধারমানিক গ্রামের ‘কাজীন ভূঁইয়া গোঁ’ সমাজে জমি দখল করে ঘর-নির্মাণ করা হয়।

সরেজমিন গিয়ে জানা গেছে, একই উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের মৃত আব্দুল মতলবের দুই ছেলে সেকান্তর ও শামসুল আলম আন্ধারমানিক গ্রামে ৩০ শতাংশ জমি খরিদ করেন ২০১০ সালে। এরপর থেকে এ জমিতে ফসল আবাদ করেন তারা। হঠাৎ গতরাত্রে এ গ্রামের চিহ্ন ভূমিদস্যু কালু,ফয়েজ ও ফারুক একটি মাটি-কাটার বেকু দিয়ে জমির চতুর্দিক থেকে মাটি কেটে ভরাট করে।

পরে নদী ভাঙা এক পরিবারকে রাতে-রাতে ঘর তুলে দেয়। ঘরে থাকা নারী বিবি আয়েশার দাবি তার স্বামী বিদেশ থেকে এ জমি কিনেন। লক্ষ্মীপুরের সহিদ উল্লাহ নামে এক ব্যক্তির কাছ থেকে। চলতি বছরে মেঘনা নদীর ভাংনে তাদের সবকিছু হারিয়ে গেছে নদীর বুকে।

জমির মালিক শামসুল আলম বলেন,শহিদ উল্লাহ ওয়ারিশদের কাছে থেকে এ জমি কিনা হয়। জমির সকল কাগজপত্র তাদের নামে। তিনি অভিযোগ করে বলেন, আন্ধারমানি গ্রামের চিহ্ন ভূমিদস্যুদের মেনেছ করে এ জমি দখল করা হয়।

তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর হোছাইন ভুলু বলেন, ঘটনাটি শুনেছি। আইনগত পরামর্শ নেওয়ার জন্য জমির বর্তমান মালিক বলা হয়েছে।

দেখা হয়েছে: 316
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪