|

লক্ষ্মীপুরে শিক্ষার্থী হত্যার ঘটনায় মামলা, বিচার দাবীতে মানবন্ধন

প্রকাশিতঃ ১২:৪০ পূর্বাহ্ন | জুন ১৪, ২০২০

লক্ষ্মীপুরে শিক্ষার্থী হত্যার ঘটনায় মামলা, বিচার দাবীতে মানবন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ নিজ ঘরে একা পেয়ে হিরা মনি (১৪) নামে এক স্কুল শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় উত্তাল হয়ে উঠেছে লক্ষ্মীপুর। শনিবার (১৩ জুন) দুপুরে সদর উপজেলার লক্ষ্মীপুর-রামগঞ্জ সড়কের পালেরহাটে পাবলিক হাই স্কুলের সামনে ঘটার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেন ওই বিদ্যালয়ের প্রাক্তন প্রাক্তন ছাত্র ফোরাম ও স্বেচ্ছাসেবী সংগঠন অল ইয়ুথ সোসাইটির সদস্যরা।

এসময় ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয় তারা। তবে মানব বন্ধনটি শুরু হওয়ার ১০ মিনিট পর পুলিশি বাধায় কর্মসূচি পন্ড হয়ে যায়। মানববন্ধনে উপস্থিত ছিলেন পালেরহাট পাবলিক হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি নাজমুল করিম টিপু ও স্কুলের সাবেক শিক্ষার্থীসহ অর্ধশতাধিক গ্রামের লোক।

এদিকে একই সময় লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার (এসপি) ড. এএইচএম কামরুজ্জামান নিহত স্কুলছাত্রী হিরা মনির বাড়ি পরিদর্শন করেন এবং নিহত ছাত্রীর অসুস্থ্য মা-বাবা ও স্থানীয়দের সঙ্গে কথা বলেন। এসপি কামরুজ্জামান জানায়, অজ্ঞাত আসামি করে ওই ছাত্রীর মা থানায় মামলা দায়ের করেছেন।

আটক যুবক আরিফ ও সুমনকে পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ চলছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হবে। এ বিষয়ে পুলিশের ওপর আস্থা রাখতে আহবান জানান তিনি। তবে মানববন্ধনের বিষয়ে আগে পুলিশকে জানানো হয়নি বলে দাবী করেন তিনি।

নিহত হিরামনির মা ফাতেমা বেগম জানান, তার মেয়েকে স্থানীয় চম্পকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র অয়ন উত্যক্ত করতো। মেয়েকে উত্যক্ত না করতে কয়েকবার তিনি অয়নকে বুঝিয়েছেন। কিন্তু সে শুনেনি। যারা তার মেয়েকে নিষ্ঠুরভাবে হত্যা করেছে, তাদের ফাঁসি চান তিনি।

পালেরহাট পাবলিক হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি নাজমুল করিম টিপু বলেন, পুলিশের নির্দেশে আমরা মানববন্ধন স্থগিত করেছি। ২৪ ঘন্টার মধ্যে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে আল্টিমেটাম দিয়েছি। না হয় বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে ।

প্রসঙ্গত, শুক্রবার (১২ জুন) দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের পশ্চিম গোপীনাথপুর গ্রামে নবম শ্রেণির ছাত্রী হিরা মনিকে ঘরে একা পেয়ে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করেছে দূর্বৃত্তরা। সে একই গ্রামের হারুনুর রশিদের মেয়ে। ক্যান্সারে আক্রান্ত বাবাকে নিয়ে তার মা ও ছোট দুই ভাইবোন ঢাকায় হাসপাতালে ছিল। হিরামনিও শুক্রবার সকালে নানার বাড়ি থেকে নিজ বাড়িতে এসেছিল পরদিন সকালে বাবাকে দেখতে ঢাকায় যাবে বলে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সুমন ও আরিফ নামে দুই যুবককে আটক করেছে পুলিশ।

দেখা হয়েছে: 347
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪