|

লক্ষ্মীপুর: আগামীকাল থেকে লকডাউন

প্রকাশিতঃ ৫:১৬ অপরাহ্ন | এপ্রিল ১২, ২০২০

লক্ষ্মীপুর: আগামীকাল থেকে লকডাউন

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ করোনাভাইরাস সংক্রমণ রোধে লক্ষ্মীপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) সকাল ৬ টা থেকে পরবর্তী নির্দেশনা পর্যন্ত বলবৎ থাকবে। রোববার ৯১২ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এক গণ বিজ্ঞপ্তির মাধ্যমে লক্ষ্মীপুরকে লকডাউন ঘোষণা করেছেন।

জেলা প্রশাসন সূত্র জানা যায়, সোমবার (১৩ এপ্রিল) ভোর ৬ টা থেকে লক্ষ্মীপুরে বাইরের মানুষের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। একইভাবে এখানকার মানুষও বাইরের জেলায় যেতে পারবে না।

ওষুধ সরবরাহকারী ও পণ্যবাহী গাড়ি ছাড়া অন্যসব যানবাহন বন্ধ থাকবে। ওষুধের ফার্মেসী, সারের দোকান, জ্বালানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানপাট খোলা থাকবে। বাকি সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বাড়ির বাইরে অযথা ঘুরাঘুরি বন্ধ ও জনসমাগম রোধ করতে হবে। এসব নির্দেশনা অমান্য করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। পরবর্তী নির্দেশনা অনুযায়ী লক্ষ্মীপুর জেলা লকডাউনে থাকবে।

এদিকে জেলার রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নের ঢাকা ফেরত এক গার্মেন্টস কর্মীর (৩২) করোনা শনাক্ত হয়েছে। তাকে উদ্ধার করে রোববার ভোরে চিকিৎসার জন্য চীন বাংলাদেশ মৈত্রি সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। ওই ঘটনায় ভোরে তার বাড়িসহ ২১৪ জন সদস্যের ৪৪ পরিবার লকডাউন ঘোষণা করে স্বাস্থ্য বিভাগ।

পর্যায়ক্রমে করোনা পরীক্ষার জন্য তাদের সবার নমুনা সংগ্রহ করার কাজ চলছে। পরে সকাল ১০ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহানের নির্দেশে লামচর ইউনিয়ন লকডাউন ঘোষণা করা হয়।

জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গাফ্ফার বলেন, এ পর্যন্ত করোনা সন্দেহে ১৩৬ জনের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। সবশেষ ৫৫টি নমুনার ফলাফলে ৫৪ জনই করোনা নেগেটিভ পাওয়া গেছে। আক্রান্ত একজনকে উদ্ধার করে ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

লক্ষ্মীপুর: আগামীকাল থেকে লকডাউন

দেখা হয়েছে: 545
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪