|

নানিয়ারচর উপজেলা চেয়ারম্যানকে গুলি করে হত্যা

প্রকাশিতঃ ৩:২১ অপরাহ্ন | মে ০৪, ২০১৮

শক্তিমান-চাকমা-Naniarchar Upazila chairman shot dead

ষ্টাফ রিপোর্টারঃ

রাঙামাটি পার্বত্য জেলার নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সংস্কারপন্থী পার্বত্য জনসংহতি সমিতি (এমএন লারমা) গ্রুপের নেতা এডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার ৩ মে সকাল সাড়ে ১০টার দিকে নানিয়াচর উপজেলা সদরে নানিয়াচর উপজেলা পরিষদের সরকারি বাস ভবণ থেকে বের হয়ে কার্যলয়ে যাওয়ার পথে এ ঘটনা ঘটে। এসময় নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান এর গাড়ি চালক রূপম চাকমা গুলিবিদ্ধ হয়েছ। নিজের বাসভবন থেকে বেরিয়ে কার্যালয়ে যাওয়ার পথে শক্তিমান চাকমাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করা হয়।এডভোকেট শক্তিমান চাকমা’র মৃত্য নিশ্চিত করে দুর্বৃত্তরা পারিয়ে যায়।

এঘটনায় সংস্কারপন্থী পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহ-তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা অপরাধ বার্তা ডটকমকে জানান, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শক্তিমান চাকমা ও নানিয়ারচর শাখার সাংগঠনিক সম্পাদক রূপম চাকমা উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় পার্বত্য চুক্তি বিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রিটিক ফ্রন্ট(ইউপিডিএফের ) প্রসীত গ্রুপ এর লোকজন তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে শক্তিমান চাকমা মারা যান।

নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা ঘটনাস্থলে মারা যাওয়া বিষয়ে অপরাধ বার্তা ডটকমকে নিশ্চিত করেছেন স্থানীয় অধিবাসী, জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং রাঙামাটি জেনারেল হাসপাতাল সূত্র।

উল্লেখ্য,১/১১ এর পর সংস্কারপন্থী বলে পরিচিত পার্বত্য জনসংহতি সমিতি (এমএন লারমা) সংগঠন প্রতিষ্ঠাতাকারীদের মধ্যে এডভোকেট শক্তিমান চাকমা অন্যতম একজন নেতা। পার্বত্য জনসংহতি সমিতি (সন্তু লারমা) গ্রুপের দ্বারা রাঙামাটি শহর থেকে বিতাড়িত হওয়ার পর থেকে এডভোকেট শক্তিমান চাকমা দীর্ঘ দিন যাবৎ খাগড়াছড়ি ও নানিয়াচর বসবাস করে আসছিলেন।

এছাড়া এডভোকেট শক্তিমান চাকমা বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক ছাত্র নেতা ছিলেন।

দেখা হয়েছে: 808
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪