|

শতাধিক ব্যক্তিকে নিজেই টিকা দিলেন নারী কাউন্সিলর

প্রকাশিতঃ ১১:০০ অপরাহ্ন | অগাস্ট ১৩, ২০২১

শতাধিক ব্যক্তিকে নিজেই টিকা দিলেন নারী কাউন্সিলর

নিউজ ডেস্কঃ কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) কাউন্সিলর নাদিয়া নাসরিন নিজ কার্যালয়ে ডেকে নিয়ে শতাধিক ব্যক্তিকে করোনার টিকা দিয়েছেন। কাউন্সিলর নিজেই সিরিঞ্জ দিয়ে তাদের শরীরে টিকা প্রয়োগ করেন।

ওই কাউন্সিলর নিজ কার্যালয়ে এক নারীকে টিকা দিচ্ছেন—এমন একটি ছবি বৃহস্পতিবার (১২ আগস্ট) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। যা নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

নাদিয়া নাসরিন কুসিকের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর। তার দাবি, ‘তিনি শুধু নারীদের ডেকে নিয়ে নিজে টিকা প্রয়োগ করেছেন।’ তবে সেখানে শুধু নারী নাকি পুরুষরাও টিকা নিয়েছেন, তা নিশ্চিত হওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৯ আগস্ট দুপুর ১২টার দিকে কুমিল্লা সিটি করপোরেশনের হারুন সরকারি প্রাথমিক বিদ্যালয় টিকাকেন্দ্রে সরকার দলীয় স্থানীয় কিছু নেতাকর্মী শৃঙ্খলা ভঙ্গ করে নিজেদের লোকদের আগে টিকা দেয়ার জন্য চাপ দেন।

এতে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়ানো সাধারণ মানুষ ক্ষিপ্ত হয়ে হাতাহাতি শুরু করেন। পরে সিটি করপোরেশনের পক্ষ থেকে টিকাকেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে সংঘর্ষের আশঙ্কায় কেন্দ্রটি একপর্যায়ে বন্ধ করে দেয়া হয়।

এসময় কাউন্সিলর নাদিয়া নাসরিন বেশ কয়েকটি টিকার ভায়েল ও বেশ কিছু সিরিঞ্জ নিয়ে টিকাকেন্দ্র সংলগ্ন নিজের কার্যালয়ে চলে যান। এ সময় তার অনুসারীদের কার্যালয়ে ডেকে তিনি নিজ হাতে অন্তত ১০০ জনকে মডার্নার টিকার প্রথম ডোজ প্রয়োগ করেন।

তবে কাউন্সিলের টিকা দেয়ার ছবিটি বৃহস্পতিবার (১২ আগস্ট) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর বিষয়টি নিয়ে নগরীতে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়।

জানতে চাইলে কাউন্সিলর নাদিয়া নাসরিন টিকা দেয়ার কথা স্বীকার করেছেন। তিনি বলেন, ‘হারুন স্কুল কেন্দ্রে ঝামেলা হয়। এতে টিকা দেয়ার কার্যক্রম বন্ধ হয়ে যায়। এরপর আমার কার্যালয়ে ডেকে শুধু নারীদের শরীরে টিকা দিয়েছি।’

নাদিয়া নাসরিন বলেন, ‘অতীতে টিকা দেয়ার প্রশিক্ষণ ও সনদ আছে। তাই আমি নিজেই টিকা তাদের শরীরে পুশ করেছি। এতে কারও কোনো অসুবিধা হয়নি।’

কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, ‘কাউন্সিলরের কাজ তো টিকা পুশ করা না। তিনি কোনোভাবেই সাধারণ মানুষের শরীরে টিকা দিতে পারেন না। বিষয়টি তদন্ত করে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।’ সুত্র সিএনআই

দেখা হয়েছে: 322
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪