|

শরীয়তপুরে ইলিশ ধরার ট্রলার আটকের পর ছিনিয়ে নিলো দুর্বৃত্তরা

প্রকাশিতঃ ১১:২০ অপরাহ্ন | অক্টোবর ১৮, ২০২০

শরীয়তপুরে ইলিশ ধরার ট্রলার আটকের পর ছিনিয়ে নিলো দুর্বৃত্তরা

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের জেলার পদ্মা নদীতে উপজেলায় মা ইলিশ রক্ষায় অভিযান শুরু হয় ১৪ অক্টোবর, সেদিন থেকেই অভিযান পরিচালনা করে আসছেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া।

এ সময় তিনি বাবুর চর, কলমির চর, কাজিয়ার চর, সিডার চর এলাকায় গত চারদিনের অভিযানে ৩১টি ইলিশ ধরা ট্রলার জব্দ করা হয়। এ ছাড়াও ৫০ হাজার মিটার জালসহ ২০ জনকে আটক করা হয়। জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস এবং আটককৃতদের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী কর্মকর্তার আটককৃত ৩১টি ট্রলার বিলাশপুর ইউনিয়নের শফিক কাজীর মোড় এলাকায় চার জন গ্রাম পুলিশ ও স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়। ১৭ অক্টোবর গভীর রাতে পাহারারত গ্রাম পুলিশদের হাত-পা মুখ বেঁধে ট্রলারগুলো ছিনিয়ে নেয় দুর্বৃত্ত।

এ ঘটনায় জাজিরা থানায় সরকারি কাজে বাঁধা দেওয়া ও জব্দকৃত নৌকা ছিনিয়ে নেওয়ার অপরাধে অজ্ঞাত শতাধিক আসামি করে একটি মামলা দায়ের করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এ বিষয় জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া বলেন, ৩১টি নৌকা দুর্বৃত্তরা ছিনিয়ে নিয়েছে। এ মর্মে একটি মামলা দায়ের করেছি। অভিযুক্তদের আটক করার জন্য জাজিরা থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

দেখা হয়েছে: 365
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪