|

শরীয়তপুরে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু

প্রকাশিতঃ ৯:৪২ অপরাহ্ন | জুলাই ২২, ২০২০

শরীয়তপুরে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু

শরীয়তপুর প্রতিনিধিঃ ডাক্তার রোগীকে না দেখেই কতগুলো টেস্ট করতে দেয় রোগীকে দালালের কথায় আবার অন্য ডাক্তার দেখাতে হাসপাতালের দোতলায় নিচতলায় উঠানামা করানো হয় এ কারণে আরো বেশি অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেন রোগী। এমনি অভিযোগ করেন রোগীর ছেলে হিরন মায়ের মৃত্যু হলে ২১ জুলাই মঙ্গলবার দুপুরে এঘটনা ঘটে।

মঙ্গলবার রাতে মোবাইল ফোনে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন শরীয়তপুর জেলা ও দায়রা জজ কোর্টের পেশকার আমিনুল ইসলাম হিরণ। মৃত নারী জেলার গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া গ্রামের আজগর আলী মাস্টারের স্ত্রী নাজনীন নাহার (৫৫)।

রোগীর অবস্থা সিরিয়াস দেখে ২১ জুলাই দুপুর ১১ টার দিকে তার আত্বীয় স্বজনরা হাসপাতালের নিয়ে আসেন বড় ডাক্তার আরএমও সুমন কুমার পোদ্দারের কাছে নিয়ে যাওয়ার পরে সে জরুরী বিভাগে পাঠিয়ে দেন।

জরুরি বিভাগের একটা লোক ডাক্তারের কথা বলে হাসপাতালের ২য় তলায় নিয়ে যায়। সেখানে একজন ডাক্তার আমার মাকে দূর থেকে দেখেই কয়েকটা টেস্ট দিয়ে দেন। আমার মাকে নিয়ে উপর তলা, নিচ তলা ঘুরাঘুরি করাতে মা ক্লান্ত হয়ে হাসপাতালের ফ্লোরে বসে পরেন। তারপর জরুরি বিভাগের ডাক্তার নাসরিন আমার মাকে দেখে একটা ইসিজি করে আনতে বলেন। আমি বাহির থেকে ইসিজি করে আনলে কর্তব্যরত চিকিৎসক আমার মাকে মৃত বলে ঘোষণা করেন। আমার মায়ের মৃত্যু ডাক্তারের অবহেলার কারণে হয়েছে।

রোগীর সাথে থাকা প্রত্যক্ষদর্শীরাও বলেন, হাসপাতালের ডাক্তারের অবহেলার কারণেই রোগীটির মৃত্যু হয় বলে জানান।

এ বিষয়ে সদর হাসপাতালে আরএমও ডা. সুমন কুমার পোদ্দার বলেন, আমার কাছে রোগীকে ট্রলিতে করে নিয়ে এসেছিলো। রোগীর অবস্থা খারাপ দেখে আমি জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসকের কাছে যেতে বলি।

এছাড়া তিনি জানান, মৃত্যুর বিষয়ে চিকিৎসায় অবহেলা হলে তদন্ত কমিটি গঠন করা হবে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক মুনীর আহমেদ খান বলেন, রোগীর স্বজনদের কথায় জানতে পারলাম তারা রোগীকে হাসপাতালের আরএমও ডাঃ সুমন কুমার পোদ্দারের কাছে দেখাতে নিয়েছিলেন। তিনি না দেখে জরুরি বিভাগের ডাক্তারের কাছে পাঠিয়ে দেয়। জরুরি বিভাগে কি হয়েছিলো এ বিষয়ে ডাক্তার সুমন কুমার পোদ্দার ভালো বলতে পারবে।

এবিষয়ে জেলা সিভিল সার্জন এস.এম. আব্দুল্লাহ আল মুরাদ বলেন, আমি এব্যাপারে জানি না। বিষয়টি ভালো করে জেনে ব্যবস্থা নিবো।

দেখা হয়েছে: 499
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪