|

শরীয়তপুরে বজ্রপাতে বাড়ছে মৃত্যু

প্রকাশিতঃ ৫:০৮ অপরাহ্ন | মার্চ ২৭, ২০২৩

বজ্রপাত

মোঃ মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের বিভিন্ন উপজেলায় বেড়ে চলেছে বজ্রপাতে মৃত্যুর সংখ্যা। ২৬ মার্চ রোববার নড়িয়া উপজেলার ঘড়িসার ইউনিয়নের বাহির কুশিয়া গ্রামের পুকুরে মাছ ধরার সময় বজ্রপাতে তিনজন মৃত্যু বরণ করেন।

নিহতরা হলেন নড়িয়া উপজেলার ঘড়িসার ইউনিয়নের মাছ ব্যবসায়ী শাহিন মাঝি (৪০) সিরাজ ওঝা (৪৫) ও নসিমন চালক শাহিন শেখ (৩৫)।

এর আগে ১৫ মার্চ ভেদরগঞ্জ উপজেলায় ২ জন ও জাজিরা উপজেলায় ১ জন বজ্রপাতে মৃত্যুবরন করেন। এরা হলেন ভেদরগঞ্জের ছয়গাঁও ইউনিয়নের নাজিমপুর গ্রামের রতন মুন্সীর ছেলে মো. নাদিম মুন্সী (২৫) ও মহিষার ইউনিয়নের উত্তর মহিষারের মোসলেম মালের স্ত্রী আনোয়ারা বেগম (৫৫) ও জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নের উমর উদ্দিন মাদবর কান্দির জাহাঙ্গীর মোল্লার ছেলে সিফাত মোল্লা (১৯)।

শরীয়তপুরে বৃষ্টির আশংকা হলেই ঘটছে বজ্রপাতের ঘটনা। ১৫ মার্চ ও ২৬ মার্চ ২দিনে জেলায় বজ্রপাতে মৃত্যু হয়েছে ৬ জনের। এ পর্যন্ত জেলায় মোট আহত হয়েছে ৮ জন।

বজ্রপাতে এই ৬ জনের মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন, স্ব স্ব উপজেলার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকগণ।

এ বিষয়ে স্থানীয় পরিবেশবিদরা দুষছেন সবুজ অরণ্যে ধ্বংস, বালু দিয়ে জলাশয় ভরাট, ইটভাটা ও কালি তৈরীর কারখানাগুলোর মাধ্যেমে জলবায়ূর পরিবর্তন ঘটানোকে। এছাড়া তারা পরামর্শ দিয়েছেন জলবায়ু শিথিল অবস্থায় ফিরিয়ে আনাসহ ঝর-বৃষ্টির সময় যাতে কেউ খোলা আকাশের নিচে না থাকে সে বিষয়ে খেয়াল রাখার।

দেখা হয়েছে: 121
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪