|

শরীয়তপুরে সরকা‌রি টাকার সেতু‌তে লোহার গেইট নির্মাণ

প্রকাশিতঃ ৪:১৮ অপরাহ্ন | এপ্রিল ১৩, ২০১৯

শরীয়তপুরে সরকা‌রি টাকার সেতু‌তে লোহার গেইট নির্মাণ

মো. মহসিন রেজা, শরীয়তপুরঃ শরীয়তপু‌রে সদর উপজেলার চিতলিয়া। ইউনিয়নের কাশিপুর হিন্দু পাড়ায় দূর্যোগ ব্যাবস্থাপনার অর্থায়নে এক‌টি ২০১৬-১৭ অর্থবছরে জনস্বার্থে ৩৮ লক্ষ টাকার বে‌শি ব্য‌য়ে নি‌র্মিত হ‌য়ে‌ছে এক‌টি ব্রিজ, যার সুফল পাচ্ছে না স্থানীয় কেউ।

যে বা‌ড়ির সামনে ব্রিজটি নির্মান হয়েছে সে বাড়ির মা‌লি‌ক পল্লী চিকিৎসক জগদীশ বিশ্বাস ব্রিজের উপর তৈরী করেছে লোহার গেইট, তাদের প্রয়োজনে গেইট খোলে আবার বন্ধ করে দেয়।

এমন ঘটনায় স্থানীয় এলাকাবাসীর মধ্যে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

স‌রেজ‌মি‌নে গি‌য়ে জানা যায়, ২০১৬/১৭ অর্থ বছ‌রে দুর্যোগ ব্যবস্থাপনা অ‌ধিদপ্ত‌রের সেতু কালর্ভাট নির্মান প্রকল্পের অ‌ধী‌নে নির্মান করা হয় এ সেতু‌টি। ৫০ ফুট দৈর্ঘ্যের এই সেতুটি নির্মান ব্যয় হয় ৩৮ লাখ ৮৯ হাজার ৭৭৫ টাকা। যা ব্যবহার ক‌রে শুধুমাত্র ওই পরিবার। আ‌শেপা‌শ দি‌য়ে নেই কোন রাস্তা, যা‌তে ব্রি‌জের সুবিধা ভোগ কর‌বে অন্য এলাকার মানুষ। এমন সু‌যো‌গে প‌ল্লী চি‌কিৎসক জগদীশ বিশ্বাস ওই ব্রি‌জের মা‌ঝে লা‌গি‌য়ে‌ছে লোহার বড় গেইট। এছাড়া ব্রিজের ৫শ’ গজের ভিতর র‌য়ে‌ছে এমন আরও ২টি ব্রিজ।

স্থানীয়‌দের সা‌থে কথা ব‌লে জানা গে‌ছে, এক‌টি প‌রিবারের সুবিধার জন্য সরকা‌রের লক্ষ লক্ষ টাকা ব্য‌য়ে নি‌র্মিত এ ব্রিজ‌টি উ‌দ্বোধন ক‌রে‌ছিল শরীয়তপুর ১ আস‌নের সাবেক সাংসদ সদস্য বিএম মোজাম্মেল হক। একই সা‌থে উদ্বোধন করা হ‌য়ে‌ছিল আরও ক‌য়েক‌টি ব্রিজ। যার ঠিকাদা‌রের মাধ্য‌মে ব্যস্তবায়‌নের দা‌য়ি‌ত্বে ছিল শরীয়তপুর সদর উপ‌জেলা প্রকল্প বাস্তবায়ন অ‌ফিস। সরকা‌রি অর্থ এভা‌বে ব্যয় করায় ক্ষোভ প্রকাশ ক‌রে‌ছেন অ‌নে‌কে।

এ নি‌য়ে কথা হয় জগদীশ বিশ্বাসের বড় ছেলে সুভাস বিশ্বাসের সা‌থে। তি‌নি জানান, শরীয়তপুর ১ আসনের সাবেক এম‌পি বিএম মোজাম্মেল হকের সা‌থে পা‌রিবা‌রিক একটা সু-সম্পর্ক র‌য়ে‌ছে তা‌দের। তাই বিশেষ অনু‌রো‌ধে সরকা‌রি বরাদ্দে এই ব্রিজ‌টি হয়েছে।

উক্ত এলাকার (৬নং ওয়ার্ড) মেম্বার আকুল মন্ডলের বা‌ড়ির প্র‌বেশ মু‌খে একই প্রক‌ল্পের মাধ্য‌মে নি‌র্মিত হ‌য়ে‌ছে এমন আরেক‌টি ব্রিজটি। যা তার বা‌ড়ির মু‌খোমু‌খি হ‌লেও এটার সু‌বিধা পা‌চ্ছে আশেপা‌শের মানুষ। কিন্তু পা‌শের ব্রি‌জে গেইট দেয়ার বিষ‌য়ে তিনি জানান, চুরি ঠেকাতে ও গরু-ছাগলের যাতে প্রবেশ না কর‌তে পা‌রে সেজন্য গেইট ক‌রে দি‌য়ে‌ছে বা‌ড়ির মা‌লিক।

এ বিষ‌য়ে শরীয়তপুর সদর উপ‌জেলা নির্বা‌হী অ‌ফিসার মো. মাহবুবুর রহমান ব‌লেন, ঘটনা‌টি শুনলাম। ঘটনাস্থল দে‌খে কি করা যায় তা আইন অনুযা‌য়ী ব্যবস্থা নেওয়া হ‌বে।

দেখা হয়েছে: 797
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪