|

শরীয়তপুরে সেনাবাহিনী-পুলিশ তৎপর শহর ভূতুড়ে, জমজমাট গ্রাম

প্রকাশিতঃ ১১:২৯ অপরাহ্ন | মার্চ ২৭, ২০২০

শরীয়তপুরে সেনাবাহিনী-পুলিশ তৎপর শহর ভূতুড়ে, জমজমাট গ্রাম

মোঃ মহসিন রেজা, শরীয়তপুরঃ শরীয়তপুরের ৬টি উপজেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ঔষধ, কাঁচামাল, খাদ্যদ্রব্য ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া জেলার শপিংমল, হোটেল, ভ্রাম্যমাণ দোকানসহ সব ধরনের বানিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ হয়েছে।

এছাড়া ২৬ মার্চ বৃহস্পতিবার থেকে জনসচেতনতা বাড়াতে প্রচার ও সামাজিক দূরত্ব বজায় রাখতে মাঠে নেমেছে জেলার উপজেলা গুলোতে সেনাবাহিনীর একাধীক টিম। ইতিমধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে কিছুটা সফলতাও পাওয়া যাচ্ছে।

কিন্তু শরীয়তপুর জেলা শহর ভূতুড়ে নগরীতে পরিণত হলেও, চাকরী জীবিরা ছুটির সংবাদ পেয়েই ২৩, ২৪, ২৫ তারিখ পর্যন্ত হু হু করে ফিরে এসেছেন গ্রামে। এ তিনদিনে শরীয়তপুরেই এসেছেন, দশহাজারের বেশি মানুষ তারা গ্রামের মানুষদের সাথে নিয়ে জমিয়ে রাখছেন চায়ের দোকানসহ বিভিন্ন স্থান।

ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে তারা এসেছে নানান ধরনের গণপরিবহনে। তাদেরও কি হোম কোয়ারেন্টাইন দরকার ছিলোনা?

অন্যদিকে জেলায় যাতে কোথাও কোনো জনসমাগম না হয় সেই লক্ষ্যে বিভিন্ন হাট-বাজারের দোকান পাট ও মহল্লা থেকে মহল্লায় সেনাবাহিনী, পুলিশ সকলেই মানুষের মাঝে মানুষের দুরত্ব বজায় রাখতে বুঝিয়ে এমনকি শেষ পর্যন্ত লাঠি চার্জ করতে বাধ্য হচ্ছেন তারা।

এদিকে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনগুলো সেচ্ছায় রাস্তা ও দোকানের বিভিন্ন স্থানগুলোতে জীবাণুনাশক ঔষধ ছিটিয়ে দিচ্ছে।

তবে নড়িয়া উজেলায় ইতালি প্রবাসী বেশি হওয়ায় সেখানেও বেশ গুরুত্বের সাথে পুলিশ ও সেনাবাহিনীর টিম কাজ করছে বলে জানা গেছে। সকলকে বিনা প্রয়োজনে বাসা থেকে বের হতে নিষেধ করা হয়েছে।

করোনা প্রতিরোধে করণীয় সম্পর্কে প্রশাসন ও বিভিন্ন মাধ্যেম থেকে মাইকিং করা হচ্ছে। এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠনগুলো সাধারণ মানুষকে সচেতন করতে প্রশাসনের পাশাপাশি কাজ করে যাচ্ছে।

এদিকে শরীয়তপুরের কোয়ারেন্টাইন আপডেট হলো- ২৬ ও ২৭ মার্চে ২৪ ঘন্টায় নতুন করে ১৪ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। হোম কোয়ারেন্টাইন হতে মুক্ত হয়েছেন ১৭ জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইন করছেন ৪৪২ জন।

দেখা হয়েছে: 767
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪