|

শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

প্রকাশিতঃ ৮:৩৯ অপরাহ্ন | মার্চ ২৬, ২০২২

মো. মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০২২ বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে। বাঙালি জাতির এক গৌরবোজ্জ্বল দিন ১৯৭১ সালের এই দিনে প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দেন।

সাত কোটি বাঙালিকে জানিয়ে দেন যে যেখানে আছে, সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ করতে হবে ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যেতে হবে। স্বাধীনতার সেই ঘোষণা পেয়ে বীর বাঙালি ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জন করে “লাল-সবুজের” পতাকা। পৃথিবীর মানচিত্রে যুক্ত আরেকটি দেশের নাম ” বাংলাদেশ”।

২৬ মার্চ শরীয়তপুর জেলায় সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উদযাপন শুরু হয়।

পরবর্তীতে কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন জেলাপ্রশাসক জেলা শরীয়তপুর মোঃ পারভেজ হাসান।

পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান সাবেদুর রহমান খোকা শিকদারসহ শরীয়তপুর জেলার বিভিন্ন সরকারি অফিস, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, রাজনৈতিক অঙ্গসংগঠন সহ বিভিন্ন স্তরের সাধারন মানুষ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের শ্রদ্ধা নিবেদন করে।

পরবর্তীতে জেলা স্কুল গুলো জেলা স্টেডিয়াম মাঠে কুচকাওয়াজ, শারীরিক কসরতসহ বিভিন্ন ধরনের কসরত প্রদর্শন করা হয়।

দেখা হয়েছে: 161
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪