|

শরীয়তপুরে হোম কোয়ারেন্টিন মানেনা মেয়র, দ্রুত শাটডাউন দরকার নড়িয়া

প্রকাশিতঃ ৫:১৮ অপরাহ্ন | মার্চ ২৫, ২০২০

শরীয়তপুরে হোম কোয়ারেন্টিন মানেনা মেয়র, দ্রুত শাটডাউন দরকার নড়িয়া

মো. মহসিন রেজা, শরীয়তপুরঃ যখন সারা বিশ্ব কাপছে করোনা ভাইরাস সংক্রমণ আতংক জ্বরে, বাংলাদেশের ৬৪টি জেলায়ই কোয়ারেন্টানে রাখা হয়েছে আগত বিদেশ ফেরত প্রবাসীদের জন্য। আক্রান্তদের রাখা হয়েছে আইসোলেশনে।
ইতোমধ্যে বাংলাদেশে আক্রান্তদের মধ্যে মারাও গেছে কয়েকজন।

এ অবস্থায় নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাঢ়ী ও তার পরিবারের লোকজন দুবাই থেকে ১৬ মার্চ বাংলাদেশে ফিরেছেন। কিন্তু নিজ থেকে হোম কোয়ারেন্টিন করছেননা এবং কি নেয়া হচ্ছে না আইনী পদক্ষেপ।

এ নিয়ে নড়িয়া অঞ্চলের বিভিন্ন মহলে বিরাজ করছে চাপা ক্ষোভ। এরই মধ্যে তিনি ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ অনুষ্ঠানে নড়িয়া উপজেলা সদরে তার লোকজন নিয়ে শত শত মানুষের ভিড়ে উপজেলা শহীদ মিনারে ফুল দিয়েছেন।

এমনকি পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, জেলা প্রশাসক কাজী আবু তাহের, সিভিল সার্জন মো. আব্দুল্লাহ মুরাদসহ জেলার গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের সাথে বিশেষ স্বমন্বয় সভাসহ সচেতনতামূলক মিটিংয়ে যোগদেন মেয়র বাবু রাঢ়ী।

তিনি তার অফিসে লোকজন নিয়ে আলোচনা সভায় মিলিত হচ্ছেন প্রতিদিনই, লোকজন নিয়েও রাস্তায় ঘোরাফেরা করছেন।

শরীয়তপুর জেলায় প্রায় তিন হাজার প্রবাসী যাত্রীকে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ চেষ্টা করে যাচ্ছে। তাদের খুঁজে চলেছে স্বাস্থ্য কর্মীরা।

শরীয়তপুর ছয় উপজেলার মঙ্গলবার ২৪ মার্চ পর্যন্ত শরীয়তপুর স্বাস্থ্য বিভাগের হিসাব অনুযায়ী ৩শ ৬০ জন হোম কোয়ারেন্টিন করছেন। এরমধ্যে নড়িয়া উপজেলারই রয়েছে ১৩০ জন। ইতিপূর্বে ৫০ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে মুক্ত করা হয়েছে।

এদিকে শরীতপুরের ইতালিতে অবস্থানরতদের মধ্যে নড়িয়া অঞ্চলের মানুষ থাকে ৭২ শতাংশ। যার ফলে অনেক বেশি ঝুঁকিতে রয়েছে নড়িয়া উপজেলার মানুষ। এই মহামারী দূর্যোগ থেকে বাঁচার পথ খুঁজছে সবাই।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধীক ব্যাক্তি বলেন, পৌরসভার মেয়র বাবু রাঢ়ীর মতো লোক হোম কোয়ারেন্টিন পালন করছেননা এটা কি সম্ভব?

এছাড়া নড়িয়া উপজেলায় ইতালীসহ বিভিন্ন দেশ থেকে এসে অনেকেই ১৪ দিনের হোম কোয়ারেন্টিন পালন করছেননা, ঘোরা ফেরা করছেন অনেকেই এদের জন্য নড়িয়া উপজেলাসহ পুরো জেলার সুস্থ মানুষরা বিপদে পড়ছে। নড়িয়া প্রবাসীরা এতোদিনে যা দিয়েছেন, এখন তার চেয়ে অনেক অনেক বেশি কেড়ে নেবেন তাই নড়িয়া উপজেলাকে দ্রুত শাটডাউন করা দরকার বলে মনে করছেন স্থানীয়রা।

নড়িয়া পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাঢ়ী বলেন, আমাকে এয়ারপোর্টে চেক করেছে, আমার কোনো সমস্যা নেই।

এবিষয়ে নড়িয়া থানার ওসি মোঃ হাফিজুর রহমান বলেন, আমি গত ১৭মার্চ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী অনুষ্ঠানে দেখে তাকে লোকজনের মধ্য থেকে সরে যেতে বলেছি। তারপরেও সে মন্ত্রীর কাছে গিয়ে দাড়িয়েছিল। এখনো সে প্রকাশ্যে ঘোরাঘুরি করছে।

এ ব্যাপারে শরীযতপুরের সিভিল সার্জন ডাঃ এস.এম আবদুল্লাহ আল মাসুদ বলেন, নড়িয়া পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাঢ়ি ইদানিং বিদেশ থেকে এসে বাইরে ঘোরাঘুরি করছেন। হোম কোয়ারেন্টাইনে আসেনি তা আমার জানা ছিল না। এখনি আমি ব্যবস্থা নিচ্ছি।

জেলা পুলিশ সুপার এস.এম আশরাফুজ্জামান বলেন, আমি জানার পর নড়িয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছি তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য। না মানলে ব্যবস্থা নেয়া হবে।

দেখা হয়েছে: 483
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪