|

শাহ আরেফিন টিলায় ফের শ্রমিকের মৃত্যু, মরদেহ গুমের চেষ্টা

প্রকাশিতঃ ৪:৪৩ অপরাহ্ন | জানুয়ারী ৩১, ২০২০

নিজস্ব প্রতিবেদক : ৩১ জানুয়ারি – সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় শাহ আরেফিন টিলায় তানভির হোসেন (২৭) নামে ফের এক পাথরশ্রমিকের মৃত্যু হয়েছে। মৃত্যুর পর প্রশাসনকে না জানিয়ে তার মরদেহ গুমের চেষ্টাও করা হয়।

অবশেষে বিজিবির সহায়তায় মরদেহের সন্ধান পান উপজেলা নির্বাহী কর্মকর্তা। নিহত তানভির সুনামগঞ্জের দিরাই উপজেলার মির্জাপুর গ্রামের মো. আব্দুলের ছেলে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বেলা ১২টায় শাহ আরেফিন টিলায় বহুল আলোচিত পাথরখেকো আঞ্জুমিয়ার গর্তে ঝুঁকিপূর্ণভাবে পাথর উত্তোলনের সময় পাড় ভেঙে পাথরচাপা পড়ে গুরুতর আহত হন তানভির হোসেন। পরে বিকেলে তাকে চিকিৎসার জন্য কোম্পানীগঞ্জ সদর হাসপাতালে না নিয়ে পাথরখেকোরা নিয়ে যান ছনবাড়ি গ্রামের হাতুড়ে ডাক্তার মাধবলালের কাছে। সেখানে নেয়ার আগেই মারা যান তানভির। পরে স্থানীয় প্রশাসনকে না জানিয়ে সেখান থেকে মরদেহ তার গ্রামের বাড়ি দিরাই উপজেলায় পাঠিয়ে দেয়া হয়।

এ প্রতিবেদক গ্রাম্যচিকিৎসক মাধবলালের সাথে যোগাযোগ করলে প্রথমে তিনি অস্বীকার করেন। পরে বলেন, একজন সামান্য আহত হয়েছিলেন। তাকে চিকিৎসা দেয়া হয়েছে। সুস্থ হয়ে সে এখন আবার কাজে চলে গেছে।

তার কথায় সন্দেহ হলে কোম্পানীগঞ্জ থানার ওসি সজল কুমার কানুর সাথে যোগাযোগ করলে তিনি জানান, এসব ভুয়া খবর। কেউ আহতও হয়নি।

বিষয়টি কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্যকে জানানো হলে বিকেলে তিনি বিজিবি সদস্যদের সাথে নিয়ে গ্রাম্যচিকিৎসক মাধবলালের কাছে যান। ইউএনও সুমন আচার্য জানান, মাধবলাল প্রথমে স্বীকার করেনি। পরে গ্রেফতারের ভয় দেখালে সে সব স্বীকার করে।

তার দেয়া তথ্যমতে জানা যায়, নিহত তানভিরের বাড়ি দিরাইয়ের মির্জাপুর গ্রামে। পরে মরদেহ উদ্ধারের জন্য সুনামগঞ্জ পুলিশের সাথে যোগাযোগ করা হয়েছে বলে জানান তিনি।

দিরাই থানার ওসি কে এম নজরুল জানান, তিনি সংবাদ পেয়েছেন। মরদেহ উদ্ধারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নির্দেশনা দিয়েছেন।

এ বিষয়ে সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান বলেন, এমন ঘটনা ঘটে থাকলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

দেখা হয়েছে: 418
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪