|

মাদ্রাসার শিক্ষককের বিরুদ্ধে ৪র্থ শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

প্রকাশিতঃ ৩:০৮ অপরাহ্ন | ডিসেম্বর ০৮, ২০১৯

যৌন হয়রানি

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ মাদারীপুরে চতুর্থ শ্রেণির এক মাদ্রাসার ছাত্রীকে (১১) যৌন হয়রানির অভিযোগ উঠেছে, একই মাদ্রাসার শিক্ষকের খাইরুজ্জামানের বিরুদ্ধে। তবে ঘটনাটি ধামাচাপা দিতে মরিয়া হয়ে উঠেছে একই মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল অভিযুক্ত’র বড় ভাইসহ এলাকার প্রভাবশালিরা। তবে শিক্ষার্থীদের অভিভাবকরা রয়েছে দুৎচিন্তায়।

এলাকাবাসি ও পরিবার সূত্রে জানা যায়, মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের খামারবাড়ি মাদ্রাসার ছাত্রী প্রতিদিনের ন্যায় গত শনিবার মাদ্রাসায় যায়। একই মাদ্রাসার শিক্ষক খাইরুজ্জামানের কুদৃষ্টি পরে ওই ছাত্রীর উপর। সময় সুযোগ বুঝে লম্পট খাইরুজ্জামান ছাত্রীকে জরিয়ে ধরে গোপন স্পর্সকাতর স্থান গুলোতে হাত দিতে থাকে।

এক পর্যায় ছাত্রী আর্তচিৎকার দিলে ঐ লম্পট ছাত্রীকে ছেড়ে দেয়। ছাত্রী বাড়ি গিয়ে তার পরিবারকে এ বিষয় জানায়। মাদ্রাসায় পরিবারের লোক বিচার দিলে অভিযুক্ত খাইরুজ্জামান ও তার বড় ভাই অত্র মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল খিজির আহম্মেদ এলাকার প্রভাবশালিদের নিয়ে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ঘটনার এক সপ্তাহ পরে শনিবার বিকেলে গনমাধ্যম কর্মিদের কাছে তথ্য আসে।

খবর পেয়ে কর্মরত সংবাদ কর্মিরা ঐ মাদ্রাসায় অনুসন্ধানে গেলে ঘটনার সত্যতা বেরিয়ে আসে। তবে অভিযুক্ত শিক্ষক খাইরুজ্জামানকে মাদ্রাসায় পাওয়া যায়নি।

মাদ্রাসার একাধিক শিক্ষক জানান, খাইরুজ্জামান’ ভাইস প্রিন্সিপালের ছোট ভাই তাই সে যেকোন অপরাধ করলেও তার জন্য ”সাতখুন মাফ” তার বিচার কেউ করার সাহস পায়না। কেউ যদি প্রতিবাদ করে তাহলে সে ঝামেলায় পরবে। এর আগেও সে এরকম জঘন্য কাজ করেছে। তার বিচার হয় নাই বলে পূনরায় এই ন্যাক্কর জনক কাজ করেছে। আমরা সবাই প্রিন্সিপাল স্যারকে বলবো এবিষয় ব্যবস্থা নেওয়ার জন্য।

যৌন হয়রানির শিকার কার ছাত্রীর মা বলেন, মাদ্রাসার প্রিন্সিপালের কাছে অভিযোগ করেছি। আমার ছোট মেয়ে বিভিন্ন লোকে বিভিন্ন প্রশ্ন করবে, তাই আমরা মানসম্মানের ভয়ে থানায় অভিযোগ করেনি। মেয়ের মানসম্মান যে ক্ষতি করেছে আমি তার বিচার চাই।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবসি ও অভিভাবকরা জানান, আমরা আমাদের সন্তানদের মানুষ করার জন্য মাদ্রাসায় লেখাপড়ার জন্য দেই। সেখানে যদি শিক্ষকের কাছে যৌন হয়রানির শি^কার হয়। তাহলে আমরা কার ভরসায় মাদ্রাসায় আমাদের সন্তানদের পাঠাবো। আমরা সবাই অভিযুক্ত লম্পট শিক্ষকের কঠোর বিচার চাই। এবং এ মাদ্রাসা থেকে তার অব্যায়হতি চাই। যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে।

অভিযুক্ত শিক্ষক খাইরুজ্জামানের বড়ভাই মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল খিজির আহম্মেদ কাছে জানতে উক্ত ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি ঘটনার সততা স্বীকার করে বলেন, আমি আপনাদের অনুরোধ করছি, এব্যাপারে নিউজ করার দরকার নাই। আপনাদের সাথে আমি যোগাযোগ করবো।

খামারবাড়ি মাদ্রাসার প্রিন্সিপাল আমিনুল ইসলাম বলেন, ঘটনার সময় আমি ছুটিতে ছিলাম। ভাইস প্রিন্সিপাল খিজির আহম্মেদ তখন দায়িত্বে ছিলো, আমি বৃহঃবার প্রথমে শুনি। পরে ছাত্রীর বাড়িতে গিয়ে এবিষয়ে কথা বলেছি। এবং ঐ শিক্ষককে শোকাজ করেছি। মাদ্রাসার বোড মিটিংএ প্রতিষ্ঠানের আইননুযাই শিক্ষক খাইরুজ্জামানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এব্যাপারে খামারবাড়ি মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি সাজ্জাদ হোসেন খান রিপন এর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

দেখা হয়েছে: 480
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪