|

মুক্তাগাছায় সংখ্যালঘুর জমি জবরদখলের পায়তারা;বাউন্ডারি দেয়াল ভাংচুর

প্রকাশিতঃ ৩:২০ অপরাহ্ন | জুন ২৪, ২০২০

মুক্তাগাছায় সংখ্যালঘুর জমি জবরদখলের পায়তারা;বাউন্ডারি দেয়াল ভাংচুর

মোঃ কামাল, ময়মনসিংহঃ ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার মনিরামবাড়ি এলাকায় এক হিন্দু পরিবারের জমি জোরপূর্বক বেদখলে বাউন্ডারি প্রাচীর ভাংচুরের ঘটনা ঘটেছে। প্রভাবশালী দুষ্কৃতকারীদের ব্যাপক হুমকির মুখে পরিবারটি চরম নিরাপত্তাহীন হয়ে পড়েছে। এ বিষয়ে মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসি বরাবর অভিযোগ দিয়েছে হিন্দু পরিবারটি।

মনিরামবাড়ি এলাকার মৃত পরেশ কালোয়ারের ছেলে গৌরব প্রসাদ অভিযোগে জানান, আমার পিতা একই এলাকার বাবার আলীর কাছ থেকে ৩৪ শতাংশ জমি ক্রয় করে। যার মধ্যে সাড়ে ৬ শতাংশ জমি আমার মার নামে ক্রয় করা হয়েছিলো। আমরা সেই ক্রয়কৃত জমি বাউন্ডারি দেয়াল করে দীর্ঘ ৪০ বছর ভোগদখল করে আসছি।

অভিযোগকারী জানান, আমরা আরওআর মূলে ক্রয়কৃত জমির খাজনা খারিজ পরিশোধ করে আসছি। তবে বিক্রেতা বাবর আলীর ছেলে হেলাল উদ্দিন প্রতারণামূলকভাবে বিআরএস মূলে আমার মায়ের নামে ক্রয়কৃত সাড়ে ৬ শতাংশ জমির খারিজ করে নেয়। যার মিসকেস মামলা চলমান।

মুক্তাগাছা উপজেলার ভূমি কমিশনার বরাবর বিষয়টি উপস্থাপন করে এই মিসকেস মামলা করা হয়। যার চারটি শুনানি হয়েছে। চূড়ান্ত শুনানি তাদের বিপক্ষে যাবে বুঝতে পেরে হেলাল উদ্দিন গত ১৬ জুন ১৫/২০ জন দুষ্কৃতকারীদের নিয়ে আমার বাড়িতে হামলা চালায়। বাড়ির ৪/৫ ফুট বাউন্ডারি দেয়াল ভেঙ্গে ফেলে। আমার স্ত্রীর উপর হামলা চালায়।

অভিযোগকারী জানান, সন্ত্রাসীদের হুমকির মুখে আমরা স্বপরিবারকে নিরাপত্তাহীন হয়ে পড়েছি। দুষ্কৃতকারীরা স্থানীয় প্রভাবশালী মহলের ইন্ধনে অবৈধভাবে জমি বেদখলে মরিয়া হয়ে উঠেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসি বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে তিনি জানান।

ঘটনা সম্পর্কে মুক্তাগাছা থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, ইউনও অফিস থেকে একটি অভিযোগ আমরা পেয়েছি। বিষয়টি জমি সংক্রান্ত বিধায় উভয়পক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহন করা হবে। তবে অন্যায়ভাবে কাউকে কিছু করতে দেয়া হবে না।

সূত্র জানায়, হিন্দু পরিবারটি দীর্ঘ ৪০ বছর ধরে ক্রয়সূত্রে এই জমিতে বসবাস করে আসছে। তবে সম্প্রতি একটি প্রভাবশালী রাজনৈতিক মহলের ইন্ধনে সংখ্যালঘু পরিবারটিকে উচ্ছেদ পূর্বক তাদের জমি বেদখলের পায়তারা চলছে। মহলটি সন্ত্রাসী কায়দায় এলাকায় বেশ কয়েকটি জমি একইভাবে হাতিয়ে নিয়েছে বলে সূত্র জানায়।

দেখা হয়েছে: 317
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪