|

সমৃদ্ধশীল দেশ গড়তে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে

প্রকাশিতঃ ১১:৪৬ অপরাহ্ন | অগাস্ট ১৬, ২০১৯

সমৃদ্ধশীল দেশ গড়তে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে উন্নয়নের চরম শিকড়ে পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সমৃদ্ধশীল দেশ গড়তে হলে সততা নিষ্ঠার সাথে প্রত্যেকের অবস্থান থেকে কাজ করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তাহলে বাংলাদেশ অচিরেই একটি সমৃদ্ধশীল রাষ্ট্র হিসেবে বিশ্বের মানচিত্রে আত্মপ্রকাশ করতে পারবে।

বৃহস্পতিবার ঈশ্বরগঞ্জ পৌরসভা কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু মুর‌্যালে ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ কালে বীরমুক্তিযোদ্ধা পৌরসভার মেয়র আব্দুস ছাত্তার এ কথা বলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আহবানে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলাম শোষন মুক্ত স্বাধীন বাংলাদেশ গড়ার জন্য।

জাতির জনক যে মুহূর্তে বিধ্বস্ত বাংলার মানুষের স্বপ্ন বাস্তবায়নে চিন্তায় বিভোর ঠিক সেই মুহূর্তে নরপশুর দল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে দেশকে গভীর সঙ্কটে ফেলে দেয়। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বিলম্বে হলেও ঘাতকদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে যেসব খুনী এখনো অধরা রয়েছে অবিলম্বে তাদেরকে দেশে এনে বিচার নিশ্চিত করার জন্য আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশে এখনো কিছু লোক আছে যারা জননেত্রীর সমালোচনায় লিপ্ত। এত ত্যাগ আর জীবনের ঝুঁকি নিয়ে রাষ্ট্র পরিচালনা করে বাংলার মানুষের জীবন মান উন্নত করার পরও সমালোচনা করা দুঃখজনক। মুক্তিযুদ্ধে গিয়েছিলাম বঙ্গবন্ধুর ডাকে কোরআন বাইবেল শপথ করে দেশ স্বাধীন করার দৃঢ় প্রত্যয়ে যুদ্ধ করেছিলাম। যুদ্ধকালীন সময়ে মনন আর মেধায় ছিল বঙ্গবন্ধুর আহবান এর মূলমন্ত্র স্বাধীনতা অর্জনের স্পৃহা। মরা বাঁচার চিন্তা না করে মা বাবা স্ত্রী সন্তান ফেলে রেখে হানাদারদের সাথে রাত দিন যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি আমরা। বেঁচে আছি আল্লাহর রহমতে। মরেও যেতে পারতাম।

আমরা যারা মুক্তিযুদ্ধ করেছিলাম আমাদের একটি স্বপ্ন ও বিশ্বাস ছিল এ দেশ আমরা অবশ্যই স্বাধীন করবো। বঙ্গবন্ধুর হাত ধরে শোষণ মুক্ত শান্তি সুখের সোনার বাংলা হবে। ফুল ফসলে পাখির কলতানে সারা বাংলায় শান্তির সুবাতাস বইবে। মুক্তিযোদ্ধাসহ জাতি ঘুষ দুর্নীতি মুক্ত শাসনব্যবস্থা দেখবে। কিন্তু সে আশা সে স্বপ্ন পূরণের আগেই বাংলার ভাগ্যাকাশ থেকে খসে গেল উজ্জ্বল নক্ষত্র সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আমরা আজ ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী পালন করছি। তারই কন্যা জননেত্রী শেখ হাসিনার শাসনামলে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা পিতার পদাঙ্ক অনুসরণ করেই দেশ গড়ার কাজ করে যাচ্ছেন। দেশে এখনো কিছু দুর্নীতিবাজ রয়েছে, যাদের কারণে দেশের মানুষ স্বাধীনতার সেই কাঙ্ক্ষিত সুফল ভোগ করতে পারছে না। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার। দেশের সকল সচেতন মহলকে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিতে হবে। জননেত্রীকে সহযোগিতা করে তার হাত শক্তিশালী করতে হবে। তবেই বাংলাদেশ সমৃদ্ধশীল সোনার বাংলা হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে।

শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, আব্দুল হাই, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবদুল হাদি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, পৌর সচিব কামরুল হক, প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।

দেখা হয়েছে: 662
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪