|

সরকারি সম্পদ আত্মসাতের ঘটনা ধামাচাপা দিতে সাংবাদিকের নামে থানায় ডায়েরি

প্রকাশিতঃ ১২:০৩ পূর্বাহ্ন | ডিসেম্বর ২০, ২০২০

সরকারি সম্পদ আত্মসাতের ঘটনা ধামাচাপা দিতে সাংবাদিকের নামে থানায় ডায়েরি

বিশেষ প্রতিনিধি: বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের ৯০ নং গৌরীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জি, এম আব্দুর রহমানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ করে। অভিযোগের তারিখ ১৪/১২/২০২০ ইং।

অভিযোগ সূত্রে জানা গেছে, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যালয়ের পুরাতন ভবন এবং গাছ বিক্রি করেছে। বিষয়টি তিনি কাউকে জানাননি। এমনকি কোন টেন্ডারও তিনি করেননি। এলাকার জনগণের চাপের মুখে উপজেলা শিক্ষা অফিসার, শিক্ষক ও অভিভাবক মন্ডলীদের সাথে ১৩/১২/২০২০ ইং তারিখে বিষয়টির সুরাহা করার জন্য বসাবসি হয়। উক্ত বসবসির মধ্যস্থতার এক পর্যায়ে তিনি গাছ ও ভবনের কিছু অংশ বিক্রি করে সাইক্লোন শেল্টার পাওয়ার আশায় তিনি উপর মহলে ঘুষ দিয়েছে বলে স্বীকার করেন।

উপরোক্ত অভিযোগের বিষয়টি তদন্তের জন্য সরেজমিনে গিয়ে ০১৭১৯-৭৬৯৭০৪ এই নম্বরে তার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি উপজেলা প্রেসক্লাবে আছি আপনি প্রেসক্লাবে দেখা করেন। এছাড়া আনুসাঙ্গিক প্রয়োজনীয় কথা হয়। কিন্তু তিনি বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করতে এবং নিজের দুর্নীতি ঢাকতে সাংবাদিক আনোয়ারুলের নামে শ্যামনগর থানায় মিথ্যা চাঁদাবাজির ডাইরি করে। এমনটা দাবি করেছেন জাতীয় দৈনিক ঢাকা প্রতিদিন ও আঞ্চলিক পত্রিকা দৈনিক আজকের সারাদেশ এবং ৭১ বাংলা টেলিভিশনের শ্যামনগর উপজেলা প্রতিনিধি মোঃ আনোয়ারুল ইসলাম।

বিষয়টি মিথ্যা হওয়ায় বিভিন্ন মহল সাংবাদিকের বিরুদ্ধে আনিত অভিযোগের তীব্র নিন্দা জানিয়েছেন। পাশাপাশি উক্ত দুর্নীতিবাজ প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন সুধীমহল।

এ বিষয়ে শ্যামনগর থানা অফিসার ইনচার্জ আলহাজ্ব নাজমুল হুদার সাথে মুঠোফোনে কথা হলে তিনি বিষয়টি তদন্ত পূর্বক সুষ্ঠ ব্যবস্থা গ্রহনের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

দেখা হয়েছে: 593
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪