|

সিরাজদিখানে পঞ্চায়েত কমিটির নামে সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ

প্রকাশিতঃ ৯:৪৮ অপরাহ্ন | জুলাই ২৯, ২০১৮

অভিযোগ

ফয়সাল হাওলাদার, সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিথিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়নের বালুচর গ্রামের মোঃ জাকির হোসেন (এজেন্ট) এর বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকলাপের অভিযোগ পাওয়া গেছে। সে উপজেলার বালুচর ইউনিয়নের বালুচর গ্রামের মৃত আঃ রহমান বেপারীর পুত্র ও বালুচর গ্রামের পঞ্চায়েত কমিটির সহ-সভাপতি। তার এই পঞ্চায়েত কমিটির নামে সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে সিরাজদিখান থানায় গত ২৮ জুলাই লিখিত অভিযোগ দায়ের করেন একই গ্রামের মোঃ বেলায়েত হোসেন।

ভুক্তভোগী মোঃ বেলায়েত হোসেন জানান, মোঃ জাকির হোসেন ৩০/৩৫ বছর আগে থেকেই আদম ব্যবসা করতো। এলাকার মানুষ তাকে এজেন্ট জাকির নাম চিনে। সে বহু মানুষের টাকা আত্মসাৎ করেছে। তার ছেলে জাকারিয়া এলাকায় এমন কোন অপকর্ম নাই যে সে করেনা। এমনকি তার নামে সিরাজদিখান থানায় ডাকাতি মামলাসহ একাধীক মামলা আছে।

তার ছেলেকে বিদেশে পাঠানোর জন্য আমার সাথে আলাপ করলে আমি এক আদম ব্যবসায়ীকে তার সাথে পরিচয় করিয়ে দেই। ওই আদম ব্যবসায়ীর মাধ্যমে তার ছেলেকে গত বছরের ১৬ই ডিসেম্বর সৌদি আরব পাঠায়। তার ছেলে বর্তমানে সৌদি আরব আছে এবং ভাল অবস্থানে আছে।

জাকির হোসেনের সাথে আমার পূর্ব থেকে যায়গাজমি নিয়ে বিরোধ থাকার কারণে বর্তমানে গ্রামে পঞ্চায়েত কমিটি তৈরি করে পঞ্চায়েত কমিটির ক্ষমতার বলে আমাকে বাড়ী থেকে ডেকে নিয়ে উপস্থিত পঞ্চায়েত কমিটির সভাপতি ও সদস্যদের সাথে নিয়ে আমার কাছ থেকে জোর পূর্বক ছয় লক্ষ টাকার চেকে স্বাক্ষ করিয়ে রাখে এবং বলে আমার ছেলে বিদেশে ভাল নেই তাই তোর ছয় লক্ষ টাকা জরিমানা নিলাম। আমি যদি চেকে স্বাক্ষর না করতাম তাহলে পঞ্চায়েত কমিটির লোকজন আমাকে মেরে ফেলতো।

তাই জিবন বাচাতে চেকে স্বাক্ষর করতে বাধ্য হই। আমি যতটুকু জানি পঞ্চায়েত কমিটি গঠন করা হয়েছে সমাজের নীরিহ মানুষের উপকার করার জন্য। কিন্ত বালুচর গ্রামের পথঞ্চায়েত কমিটির লোকজন জোর পূর্বক সন্ত্রাসী কার্যকলাপ চালাচ্ছে। এবিষয়ে আমি সিরাজদিখান থানা একটি লিখিত অভিযোগ করেছি। পঞ্চায়াত কমিটি গঠন করেছে এক’শ এক সদস্য বিশিষ্ট। এর ভিতরে বিএনপি জামায়েতের লোকই বেশীর ভাগ আর আওয়ামীলীগের লোক হাতে গোনা দু’একজন। তারা বিএনপি জামায়াতকে নিয়ে সাধারণ মানুষের সাথে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে।

পঞ্চায়েত কমিটির সভাপতি রফিকুল ইসলাম বাবুলের মুঠোফোনে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমি একটা মিটিংয়ে আছি। আমি এব্যপারে আপনাদের সাথে পরে কথা বলব।

পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহবুদ্দিন (বাদল) বলেন, জোর করে চেকে স্বাক্ষর নিয়েছে কথাটি একেবারেই মিথ্যা। জাকির হোসেন ও বেলায়েত হোসেনের সাথে কি বিষয়ে লেকনেদ আছে জানতে চাইলে তিনি বলেন জাকির হোসেনের ছেলে জাকারিয়াকে বিদেশ পাঠানোর জন্য টাকা দেনদেন হয়েছে তাদের মধ্যে। জাকির যদি বলে যে বেলায়েত টাকা ধার নিয়েছিল তাহলে সে মিথ্যা কথা বলেছে।

পঞ্চায়েত কমিটির সহ-সভাপতি মোঃ জাকির হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান, বেলায়েত হোসেন আমার কাছে থেকে টাকা ধার নিয়েছিল তাই অমি চেকে স্বাক্ষর নিয়ে রেখেছি। টাকা ধার নেওয়ার কোন স্বাক্ষী বা ডকুমেন্ট আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে চেক আছে চেকই আমার ডকুমন্টে।

সিরাজদিখান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হেলাল উদ্দিন জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 635
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪