|

সিরাজদিখান ধলেশ্বরী নদীতে ধরা দিলো ঝাঁকে ঝাঁকে মাছ

প্রকাশিতঃ ২:২১ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১১, ২০২০

সিরাজদিখান ধলেশ্বরী নদীতে ধরা দিলো ঝাঁকে ঝাঁকে মাছ

মোঃ ফয়সাল হাওলাদার, স্টাফ রিপোটারঃ সিরাজদিখান উপজেলার ভিতর দিয়ে প্রবাহিত ধলেশ্বরী নদীতে হঠাৎ ঝাঁকে ঝাঁকে বিভিন্ন প্রজাতির দেশীয় মাছের দেখা মিলছে। ১০ ফেব্রুয়ারী সোমবার সকাল থেকে বালুচর ইউনিয়নের চাদের চর গ্রামে ধলেশ্বরী নদীর পারে ছিলো শত শত উৎসুক জনগণের উপচেপরা ভিড়।

কেউ মাছ ধরছে কেউ নদীর পারে দাঁড়িয়ে নদীতে নারী পুরুষের মাছ ধরা দেখছে।সরজমিনে গিয়ে দেখা যায় শিশু থেকে শুরু করে বয়স্ক নারী পুরুষ বিভিন্ন প্রজাতির দেশীয় মাছ ধরেচে কেউ পানিতে হাত ডুবিয়ে কেউ কেউ আবার মাছ ধরছে ঝাঁকিজাল পাইন জাল মইয়া জাল দিয়ে।

মাছ ধরতে আসা একেকজন ১ হাজার টাকার উপরে মাছ ধরেছে। সবমিলিয়ে প্রায় লাখ টাকারও বেশী মূল্যের মাছ ধরা হয়েছে বলে জানান এক মাছ বিক্রেতা।বড় বড় টেংরা চিংড়ি বাইম পুঁটি বাঘাইর আইড় চাপিলা কাতলা সরপুঁটি সহ অন্যান্য আরো অনেক ধরনের মাছ ধলেশ্বরী নদীর কিনারায় ভেসে উঠায় স্থানীয় এলাকার গরীব দুঃখী মানুষের চোখ মুখ ছিলো আনন্দের ছাপ।যারা দেশীয় এই মূল্যবান মাছ ক্রয় করতে পারেনা তারা এক কেজি থেকে শুরু করে একেকজন ৫ কেজি পর্যন্ত মাছ ধরেছে।

সিরাজদিখান উপজেলার মৎস অফিস সুত্রে জানাযায় ধলেশ্বরী নদীর মাছ অন্যান্য নদীর মাছের তুলনায় সুস্বাদু এবং মূল্য অনেক বেশি । তবে হঠাৎ করে এভাবে নদীর কিনার মাছ ভেসে উঠার ঘটনা বিরল।

উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা যুধিষ্ঠি রঞ্জন পাল বলেন,হঠাৎ করে ধলেশ্বরী নদীর মাছ জীবিত অবস্থায় কিনারায় ভেসে উঠা মানে পানিতে পচন জাতীয় কিছু একটা হয়েছে যার কারনে মাছের এই ভেসে উঠা।যেখানটায় মাছ ধরা দিয়েছে সেখানের আশপাশে যেহেতু কোন কল কারখানার বজ্র নিষ্কাশন আশঙ্কা নই তাহলে কেন এমন হলো সেটাই দেখার বিষয়।

দেখা হয়েছে: 547
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪