|

সিলেটের গোয়াইনঘাটে অতি বৃষ্টি আর পাহাড়ী ঢলে ফের বন্যা

প্রকাশিতঃ ২:৫৬ অপরাহ্ন | জুলাই ০৫, ২০১৮

সিলেটের গোয়াইনঘাটে অতি বৃষ্টি আর পাহাড়ী ঢলে ফের বন্যা

কাওছার আহমেদ রাহাত, সিলেট প্রতিনিধিঃ
উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর অতি বৃষ্টিতে ফের বন্যাকবলিত হয়ে পড়েছে সিলেটের সীমান্ত উপজেলা গোয়াইন ঘাটের বিভিন্ন এলাকা। গত রবিবার থেকে আজ পর্যন্ত টানা বৃষ্টি হওয়ায় ঢলের পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

এতে বিভিন্ন সড়ক ডুবে গেছে। এ কারণে সড়কপথে সিলেট জেলা শহরের সঙ্গে গোয়াইনঘাট উপজেলার যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, পাহাড়ি ঢলের পানি জাফলং এলাকার পিয়াইন নদী ও ডাউকি দিয়ে এলাকায় ঢুকছে। এতে পূর্ব জাফলং, আলীরগাঁও, রুস্তমপুর, লেঙ্গুড়া, ডৌবাড়ী ইউপি,তোয়াকুল, নন্দীরগাঁও ও পশ্চিম জাফলং ইউনিয়নের শতাধিক গ্রাম বন্যাকবলিত হয়ে পড়েছে। উপজেলার সদরের সঙ্গে জেলা শহরে যাতায়াতের সারী-গোয়াইনঘাট,ফতেহপুর-হাতিরপাড়া সড়ক প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

স্থানীয় বাসিন্দারা আরও জানান, দুপুরের দিকে গোয়াইনঘাট উপজেলা যাতায়াতের প্রধান দুই সড়কে পানি ওঠে। পানি বাড়তে থাকায় দুপুরের পর থেকে এসব সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

উপজেলা প্রশাসনের এক কর্মকর্তা জানান, পানি উঠে সড়কের যেসব স্থানে যানবাহন চলাচল বন্ধ রয়েছে, সেখানে নৌকা দিয়ে মানুষ যাতায়াত করছে। সার্বিক পরিস্থিতি নজরদারি করা হচ্ছে।

দেখা হয়েছে: 851
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪