|

সীমান্তে করোনা ভাইরাস রোধে বিজিবির টহল ব্যবস্থা জোরদার

প্রকাশিতঃ ৩:৩৯ অপরাহ্ন | মার্চ ২৯, ২০২০

সীমান্তে করোনা ভাইরাস রোধে বিজিবির টহল ব্যবস্থা জোরদার

সোহেল রানা, শার্শা (যশোর) প্রতিনিধিঃ যশোরের শার্শা উপজেলাসহ বেনাপোলের বিভিন্ন সীমান্তে করোনা ভাইরাস রোধে ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি সতর্কাবস্থায় রয়েছে।ভারত থেকে কেউ যাতে অবৈধ পথে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সে জন্য বাড়ানো হয়েছে বিজিবির টহল জোরদার।

বিজিবি সুত্র জানায়,দেশে সম্প্রতি করোনা ভাইরাস বিস্তার রোধে বিজিবিকে সীমান্তবর্তী এলাকায় সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। রাতে সীমান্ত এলাকায় লোকজনদের অকারনে চলাচলের উপর বিধি নিষেধ দেয়া হয়েছে।

যশোর ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশের অধীনে ৭০ কি: মি: সীমান্ত এলাকায় বিজিবি টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে।সীমান্ত সুরক্ষা দিতে বিজিবি সদস্যরা মাস্ক, হ্যান্ড সেনিটাইজার ও হ্যান্ড গ্লাবস হাতে দিয়ে টহল দিচ্ছে।

সীমান্তে বিজিবির চৌকি গুলোতে রাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থাও রাখা হয়েছে।ভারতে বসবাসরত কেউ যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে লক্ষ্যে সীমান্তের বিভিন্ন ঝুকিপূর্ণ এলাকা গুলোতেও বিজিবির চেকপোস্ট বসানো হয়েছে।

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে.কর্নেল সেলিম রেজা বলেন, করোনা সংক্রমন নিয়ে ভারত থেকে যাতে কেউ অবৈধ পথে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে জন্য সীমান্তবর্তী এলাকায় বিজিবিকে সর্বোচ্চ সতর্কতায় টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে।

দেখা হয়েছে: 359
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪