|

সৈয়দপুরে ৩৮টি বসতঘর আগুনে পুড়ে ছাই

প্রকাশিতঃ ১১:৪১ অপরাহ্ন | মে ০৬, ২০১৯

সৈয়দপুরে ৩৮টি বসতঘর আগুনে পুড়ে ছাই

নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরের কাশিরাম বেলপুকুর ইউনিয়নের দেড়আনীতে ৩২ পরিবারের ৩৮টি বসতঘর আগুনে পুড়ে ছাই হয়েছে। সেই সাথে ঘরে থাকা আসবাবপত্র, নগদ অর্থ, ধান, চাল সব পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি এতে প্রায় ৪০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে। রবিবার (৫ মে) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অগ্নিকান্ডের খবর পেয়ে সৈয়দপুর ও তারাগঞ্জ উপজেলা দমকল বাহিনীর দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে।

তারাগঞ্জ দমকল বাহিনীর স্টেশন কর্মকর্তা মিজানুর রহমান জানান, ওই এলাকার মমিনুলের বাড়ি থেকে শর্ট সার্কিট হয়ে আগুনের সুত্রপাত হলে মুহুর্তে চারিদিকে ছড়িয়ে পড়ে। তিনি বলেন, ধারনা করা হচ্ছে ৪০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে। ওই ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক চৌধুরি বলেন, আগুনে পুড়ে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তারা বর্তমানে খোলা আকাশে নিচে বসবাস করছে।

সোমবার (৬ মে) সকালে সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এম. গোলাম কিবরিয়া, কাশিরাম বেলপুকুর ইউপি চেয়ারম্যান এনামুল হক চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন। উপজেলা প্রশাসন তাৎক্ষণিকভাবে শুকনো খাবারের ব্যবস্থা করে।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানকে ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকার করার নিদের্শ দেওয়া হয়েছে। সরকারীভাবে সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে। তিনি বলেন, অগ্নিকান্ডে পরিবারগুলোর সহায় সম্বল কিছুই রক্ষা পায়নি। এদিকে জেলা প্রশাসনের পক্ষে পরিবার প্রতি ৩০ কেজি করে চাল ও নগদ অর্থ বরাদ্দ দিয়েছে।

দেখা হয়েছে: 498
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪