|

স্পেনের মাদ্রিদে ভুঁইয়া মানি ট্রান্সফারের দ্বিতীয় ব্যবসায়ী প্রতিষ্ঠানের উদ্বোধন

প্রকাশিতঃ ৪:১৯ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৮, ২০১৯

স্পেনের মাদ্রিদে ভুঁইয়া মানি ট্রান্সফারের দ্বিতীয় ব্যবসায়ী প্রতিষ্ঠানের উদ্বোধন

হোসাইন ইকবাল, স্পেন থেকেঃ প্রবাসীদের কষ্টার্জিত অর্থ বৈধ পথে দেশে পাঠানোর জন্য মাদ্রিদে প্রবাসী বাংলাদেশিদের অনেক আগে থেকেই বিভিন্ন মানিট্রান্সফার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। অত্যন্ত সুনামের সাথে এসব প্রতিষ্ঠান প্রবাসী বাংলাদেশিদের দ্রুত সেবা দিয়ে আসছে। গত ১৬ সেপ্টেম্বর মাদ্রিদের লাভাপিয়েছ কেন্দ্রিক আমপারো রোডের ৬১ নম্বর এবং সমরেরেতো রোডের ৮ নম্বরে ভূইয়া মানিট্রান্সফারের দ্বিতীয় ব্যবসায়ী প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্পেইনে নিযুক্ত দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ । বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ এসোশিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক , সিনিয়র সহ সভাপতি আলা আমিন মিয়া, সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর, গ্রেটার ঢাকা এসোসিয়েশনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, বাংলাদেশ দূতাবাসের ব্যক্তিগত কর্মকর্তা এ.এস.এম. রেজাশাহ পাহলভী প্রমুখ।

প্রধান অতিথি স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কউন্সিলর রেদওয়ান আহমদ বলেন, সরকারের দূতাবাস সমূহের বিভিন্ন পদক্ষেপের সুবাদে বিগত কয়েক বছরে রেমিটেন্সের প্রবাহ বেড়েছে। এছাড়া সরকারের দক্ষ জনশক্তি বিদেশে প্রেরণের পদক্ষেপের ফলে প্রবাসী বাংলাদেশির সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে।

তিনি বলেন, দেশে টাকা পাঠানোর প্রক্রিয়া আগের চেয়ে সহজ হয়েছে। এ ক্ষেত্রে ব্যাংক ও মনি ট্রান্সফার কোম্পানীগুলোকে সরকার ও দূতাবাসের পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে।বাংলাদেশ সরকার রেমিট্যান্স বৈধ প্রক্রিয়ায় পাঠানোর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার পর প্রবাসীরা বৈধ পথেই টাকা পাঠাতে অধিক স্বাচ্ছন্দ্য বোধ করছে।

হুন্ডিতে নয়-বৈধ পথে দেশে রেমিটেন্স প্রেরণ করুন উল্লেখ করে কমার্শিয়াল কউন্সিলর রেদওয়ান আহমদ বলেন, হুন্ডি দেশের অর্থনীতির জন্য ক্ষতিকর এবং দন্ডনীয় অপরাধ, সরকার নিজস্ব অর্থায়নে অনেক মেগা প্রকল্প হাতে নিয়েছে। প্রবাসীদের সহযোগিতায় বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে পা রেখেছে। দেশের উন্নয়নের অংশীদারি হওয়ার জন্য বৈধ পথে রেমিটেন্স প্রেরণের আহ্বান জানান তিনি।

এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন এ কে এম জহিরুল ইসলাম, বকুল খান, সাহাদুল সোহেদ, সেলিম আলাম, কবির আল মাহমুদ।

এছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন গ্রেটার ঢাকা এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইনসাফ সুমন, নারায়ণগঞ্জ জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক একরামুরুজ্জামান কিরণ, ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আবুল হোসেন, কুমিল্লা সমিতির সাবেক সভাপতি রুবেল মজুমদার, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতি সাধারণ সম্পাদক টিটন বিশ্বাস, বাংলাদেশ এসোসিয়েশনের সহসংস্কৃতি ও ধর্ম সম্পাদক হানিফ মিয়াজী, স্বেচ্ছাসেবী সংগঠন আলোক কুঞ্জের সোহেল রানাসহ মাদ্রিদের বিভিন্ন শ্রেণী -পেশা ও সামাজিক -সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী।

প্রতিষ্ঠানের সত্বাধিকারী নাহিদ ভূঁইয়া অনুষ্ঠানে আগতদের ধন্যবাদ জানান এবং বলেন কমিউনিটির চাহিদা মাথায় রেখে, নির্ভরযোগ্য এবং বিশ্বস্থ সেবা প্রদানের লক্ষ্যে এ উদ্যোগ হাতে নিয়েছি। গত ৬ বছর যাবত আমি কমিউনিটিতে এধরনের সার্ভিস দিয়ে আসছি। বাঙালী সহ অন্যান্য কমিউনিটির গ্রাহকদের আরও উন্নত সেবা দেয়ার লক্ষ্য নিয়ে বর্তমানে এ প্রতিষ্ঠান চালু করেছি। এতে সকলের কাছে সহযোগিতা কামনা করছি ।

সব শেষে প্রতিষ্ঠানের সাফল্য কামনা করে দোয়া মোনাজাত করা করেন বাংলাদেশ এসোসিয়েশনের অর্থ সম্পাদক আবুল হাশেম।

দেখা হয়েছে: 525
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪