|

পার্বতীপুরে স্বাস্থ্য সহকারীদের ট্রেনিং বর্জন ও ৬ দিন ব্যাপী অবস্থান ধর্মঘট

প্রকাশিতঃ ৯:২৪ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৪, ২০২০

পার্বতীপুরে স্বাস্থ্য সহকারীদের ট্রেনিং বর্জন ও ৬ দিন ব্যাপী অবস্থান ধর্মঘট

মো আসাদুজামান আসাদ, দিনাজপুর প্রতিনিধিঃ বাংলাদেশ হেলথ এ্যসিসটেন্ট এ্যাসোসিয়েশন এর হামরুবেলা (শিশু রোগ বিষয়ক) ৬ দিন ব্যাপী প্রশিক্ষণ বর্জন কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩৭ স্বাস্থ্য সহকারী হাসপাতালের সামনে অবস্থান ধর্মঘট করে আসছে।

জানা যায়, কেন্দ্রীয় দাবী বাস্তবায়ন সমন্বয় পরিষদের ডাকে সারাদেশ ব্যাপী স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল স্কেল (বেতন কোড-১১) আদায়ের লক্ষ্যে হামরুবেলা ট্রেনিং বর্জন ও নিজ নিজ হাসপাতাল চত্তরে অবস্থান ধর্মঘট চলছে।

গত ১ ফেব্রয়ারী এ কর্মসূচী শুরু হয়েছে এবং আগামী ৬ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে বলে আন্দোলনকারীরা জানান। পার্বতীপুর উপজেলার ১০ টি ইউনিয়নের ৩৭ জন স্বাস্থ্য সহকারীদের ৩ ধাপে ৬ দিন ব্যাপী উক্ত ট্রেনিং চলার কথা ছিল।

বাংলাদেশ হেলথ এ্যসিসটেন্ট এ্যাসোসিয়েশন পার্বতীপুর শাখার সভাপতি মোঃ মামুনুর রশিদ জানান ১৯৯৮ সালে তৎকালীন ও বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় এক মা সমাবেশে স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল স্কেল প্রদানের আশ^াস দিয়েছিলেন কিন্তু আজও তা আলোর মুখ দেখেনি।

তাই আমরা সারাদেশ ব্যাপী স্বাস্থ্য সহকারীরা এ আন্দোলনে নেমেছি।

পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল্লা হেল মাফী জানান, এফডব্লিউ ও সহকারী সেনেটারী ইন্সপেক্টরদের ট্রেনিং চলছে তবে স্বাস্থ্য সহাকারীরা ট্রেনিং করছেনা বলে তিনি নিশ্চিত করেছেন।

দেখা হয়েছে: 382
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪