|

সড়ক দুর্ঘটনা রোধে লক্ষ্মীপুরে পুলিশের অভিযান

প্রকাশিতঃ ৩:০৭ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১১, ২০১৯

সড়ক দুর্ঘটনা রোধে লক্ষ্মীপুরে পুলিশের অভিযান

রুবেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনা রোধে জেলা পুলিশের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে শহরের ঝুমুর সিনেমা হল, উত্তর ও দক্ষিণ তেমুহনী এলাকায় এ অভিযানের নেতৃত্ব দেন জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন।

এসময় পুলিশের ডিআইওয়ান ইকবাল হোসেন ও ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মামুন আল-আমিন উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুরে সিএনজি চালিত অটোরিকশা অভিযানের সময় গাড়ী থামিয়ে ট্রাফিক পুলিশের সদস্যরা নিরাপদে গাড়ী চালান, মূল্যবান জীবন বাঁচান, শ্লোগানের স্টিকার লাগান, একই সময়ে অতিরিক্ত যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। তল্লাসি করা হয় অটোরিকশার রেজিষ্ট্রেশন ও চালকদের লাইসেন্স। এসময় কোন অটোরিকশা কিংবা চালককে আটক করা হয়নি। সড়কের নিয়মাবলী সম্পর্কে যাত্রী ও চালকদের দিকনের্দশনা দেওয়া হয়।

এর আগে রোববার জেলা আইন-শৃঙ্খলা সভায় অটোরিকশায় ৩ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না বলে জানানো হয়েছে। এসময় চালকের দু’পাশের সীটগুলো সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে পুলিশকে তদারকি করার জন্য বলা হয়।

এদিকে ট্রাফিক পুলিশের অভিযানের মুখে পড়ে চালকরাঝুমুর সিনেমা এলাকায় জড়ো হয়। ক্ষুব্ধ চালকরা বলেন, গাড়ীর মালিকদের জমা কমিয়ে নিতে হবে। সড়কে বিভিন্নস্থানে যে টাকা তোলা হয় তা বন্ধ করতে হবে।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন বলেন, চালকরা গাড়িতে অতিরিক্ত যাত্রী উঠাতে পারবে না। প্রত্যেক গাড়ির রেজিষ্ট্রশন নাম্বার ও চালকদের লাইসেন্স ছাড়া রাস্তায় নামানো যাবে না। অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলেই সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। রশিদ ছাড়া যেন কাউকে টাকা না দেয়া হয় তা চালকদের বলে দেওয়া হয়েছে।

দেখা হয়েছে: 1405
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪