|

সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে ময়মনসিংহে দুরপাল্লার বাস বন্ধ

প্রকাশিতঃ ৮:৫৯ অপরাহ্ন | নভেম্বর ২০, ২০১৯

মোঃ কামাল, ময়মনসিংহঃ কার্যকর হওয়া নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ সব ধরনের রোডে বাস চলাচল বন্ধ করে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট শুরু করছে পরিবহন শ্রমিকরা। এতে ঢাকা-ময়মনসিংহসহ আশাপাশের দুরাল্লার সব রাস্তায় যানবহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে সকল থেকে চরম বিপাকে পড়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, সাধারন যাত্রী ও অফিসগামী কর্মকর্তা-কর্মচারীরা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল ৮টা থেকে ময়মনসিংহ আন্ত-জেলা মাসকান্দা ও পাটগুদাম বাস টার্মিনালে অনির্দিষ্ট কালের এ ধর্মঘট শুরু করেন শ্রমিকরা।

বিক্ষোভরত শ্রমিকরা জানান, নতুন কার্যকর হওয়া সড়ক পরিবহন আইন ২০১৮ বাতিলের দাবিতে তাদের এই ধর্নঘট। যতদিন এই আইন বাতিল না হবে ততদিন তাদের ধর্মঘট চলবে।

অন্যদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরেরর মাওনা এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে পরিবহন শ্রমিকরা। এতে আশাপাশের রাস্তায় যানবহন চলাচল বন্ধ রয়েছে। এদিকে সকল থেকে চরম বিপাকে পড়েছেন সাধারন যাত্রীরা।

মাওনা হাইওয়ে থানা পুলিশের এসআই আইয়ুব হোসেন জানান, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কথা বিবেচনা করে শ্রমিকদের সঙ্গে কথা বলে একটি বাস ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে দেয়া হয়েছে। আরও যদি কোনো ছাত্রছাত্রী থাকে তাদেরও পরীক্ষা দেয়ার ব্যবস্থা করা হবে। শ্রমিকদের সঙ্গে কথা বলে মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়ার চেষ্টা চলছে।

দেখা হয়েছে: 413
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪