|

সড়ক সংস্কার কাজে অনিয়ম, পুনরায় কাজ করার নির্দেশ

প্রকাশিতঃ ৮:৫৭ অপরাহ্ন | মে ১২, ২০২০

সড়ক সংস্কার কাজে অনিয়ম, পুনরায় কাজ করার নির্দেশ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক সংস্কারে অনিয়মের সততা পাওয়ায় পুনরায় কাজ করার নির্দেশ দিয়েছে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন। সোমবার বিকেলে সরেজমিন কাজ পরিদর্শন করে অনিয়ম পাওয়ায় ওই নির্দেশ দেন।

জানা যায়, ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক সংস্কার কাজের শুরুতেই অনিয়মের অভিযোগ উঠে। নির্ধারিত সামগ্রীর চেয়ে কম পরিমান সামগ্রী ব্যবহার করে কাজ করায় এ অভিযোগ করা হয়। রাস্তা সংস্কারে এ অনিয়মের সততা যাচাই করতে সোমবার কাজ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার। ওই সময় নির্মাণকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে ইউএনওকে জানানো হয় রাস্তাটির সংস্কার কাজে ৫০ মিলিমিটার পরিমাণ কার্পেটিং করার নির্দেশনা রয়েছে। পরে উপজেলা নির্বাহী অফিসার কাজের পুরত্ব যাচাই করে সড়কে ৪০ মিলিমিটার কার্পেটিং পান। ওই অবস্থায় ঠিকাদারি প্রতিষ্ঠানকে পুনরায় সঠিক ভাবে কাজ করার নির্দেশনা দেন তিনি।

ময়মনসিংহের শম্ভুগঞ্জ থেকে কিশোরগঞ্জের বড়পুল পর্যন্ত সড়কের মধ্যে প্রায় ২১ কিলোমিটার সংড়ক সংস্কার-কার্পেটিং করার জন্য ২৪ কোটি টাকা বরাদ্দ বরাদ্দ হয়। সড়ক ও জনপথ বিভাগের এ সড়কটি সংস্কারের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স তাহের ব্রাদার্স। গত কয়েকদিন ধরে আঞ্চলিক এ মহাসড়কটির ঈশ্বরগঞ্জ অংশে দুই কিলোমিটারের কাজ শুরু হয়েছে। সড়কটির সংস্কার কাজ তদারকি করছে সড়ক ও জনপথ বিভাগ।

সড়ক সংস্কার কাজে অনিয়ম, পুনরায় কাজ করার নির্দেশ

ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকৌশলী জয় নাগ বলেন, রাস্তাটির সংস্কার কাজে ৫০ মিলিমিটার পরিমাণ কার্পেটিং করার নির্দেশনা রয়েছে।রাস্তার কিছু কিছু অংশে অসাবধানতা বশত সামগ্রী কম পরিমাণ পড়েছে। যেসব অংশে সামগ্রী কম পড়েছে সে অংশে পুনরায় কাজ করা হচ্ছে।

সড়ক ও জনপথ বিভাগের ঈশ্বরগঞ্জ শাখার উপ-সহকারী প্রকৌশলী শেখ মোজাম্মেল হক বলেন, রাস্তাটি সংস্কার কাজে যেসব অংশে কাজ দুর্বল হয়েছে সেগুলো ঠিকাদারি প্রতিষ্ঠানকে দিয়ে পুনরায় কাজ আদায় করে নেয়া হচ্ছে।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক সংস্কারের কাজ সরেজমিন প্রত্যক্ষ করেছি। সড়কের কিছু অংশে কাজের ত্রুটি থাকায় কর্তৃপক্ষকে সঠিক ভাবে পূণরায় কাজ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

দেখা হয়েছে: 520
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪