|

হাওরে নৌদুর্ঘটনা রোধে জেলা প্রশাসকের মত বিনিময় সভা

প্রকাশিতঃ ৭:৩৭ অপরাহ্ন | জুন ১৩, ২০২১

হাওরে নৌদুর্ঘটনা রোধে জেলা প্রশাসকের মত বিনিময় সভা

শহীদুল ইসলাম, নেত্রকোণাঃ নেত্রকোণা জেলা মদন উপজেলা মদন ইউনিয়নে উচিতপুর হাওরে পর্যটন কেন্দ্র নৌদুর্ঘটনা রোধে নৌকার চালক মালিক ইজারাদারগণের সাথে ১২ই জুন দুপুরে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক কাজি
মোঃ আবদুর রহমান। মত বিনিময় সভায় তিনি বলেন, নৌদুর্ঘটনা রোধ করতে হলে নৌকার মালিক, চালক ও ইজারাদার যাত্রী সকলকেই সতর্ক থাকার আহ্বান জানান। তিনি আরো বলেন, দক্ষ চালক লাইফ জ্যাকেট, সাঁতার কাটার টিইউব ছাড়া নৌকা ছাড়া যাবে না।

এছাড়া অতিরিক্ত যাত্রী নিয়ে নৌকা ছাড়তে নিষেধ করতে হবে। দূর্যোগ পূর্ণ আবহাওয়ায় নৌকা ছাড়া যাবে না। এখানে উল্লেখ্য যে, গত ২০২০ সালে ৫ই আগস্ট নৌকা ডুবির ঘটনায় ১৮জনের প্রাণহানির কথা স্মরণ করে তিনি বলেন, পুনরায় যেন এমন ঘটনা না ঘটে তাই সবাইকে সতর্ক থাকার জন্য আহ্বান করেন। আসছে বর্ষার মৌসুমে ডুবুরী দল ও নৌ পুলিশ থাকার জন্য সংশ্লিষ্ট বিভাগে আমি অবগত করেছি। এসময় চালকদের মাঝে লাইফ জ্যাকেট সাঁতার কাটার সামগ্রী বিতরণ করা হয়।

সভায় উপস্থিত ছিলেন মদন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সোহেল মাহমুদ। নেত্রকোণা জেলা প্রেসক্লাব এর সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈকত জামিন। মদন ইউপি চেয়ারম্যান বদরুজ্জামান শেখ মানিক ঘাট ইজারাদার লাহুত মিয়া, ট্রলার মালিক মিজানুর রহমানসহ ইলেক্ট্রি মিডিয়া ও গণমাধ্যম কর্মীগণ।

দেখা হয়েছে: 212
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪